শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে রাজবাড়ীতে শোভাযাত্রা ও আলোচনা সভা

  • আপডেট সময় শনিবার, ২৪ জুন, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে ‘টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে জনমুখী সেবা ও উদ্ভাবনী প্রয়াস’ শীর্ষক প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৩শে জুন সকালে বর্নাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকাল ১০টায় জেলা প্রশাসক মোঃ শওকত আলীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এরপর রাজবাড়ী অফিসার্স ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স এবং জেলা প্রশাসকের কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আব্দুল কাদের শেখ।
দিবসের প্রতিপাদ্য বিষয় তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আব্দুর রহমান। অন্যান্যের মধ্যে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশরাফী, সদর থানার ওসি মোঃ আবুল বাসার মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসটি জাতিসংঘের সিদ্ধান্ত মোতাবেক সারা বিশ্বে পালিত হয়। দিবসটি একক কোন রাষ্ট্রের পালনের বিষয় নয়। আজকে ছুটির দিন হলেও আমাদেরকে দিবসটি পালন করতে হচ্ছে। পাবলিক সার্ভিসটি কি জিনিস তা সকলেরই জানা প্রয়োজন। সরকারী কর্মচারীগণ দেশের জনসাধারণকে যে সেবা প্রদান করে সেটাই হচ্ছে পাবলিক সার্ভিস। সরকারী নিয়মে প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারী বলে কোন শ্রেণীভেদ নাই। আমরা যারা সরকারের কাছ থেকে বেতন-ভাতা ভোগ করি তারা সকলেই সরকারের কর্মচারী। আমাদের মনে রাখা উচিত সরকার আমাদের দেশের জনগণকে সেবা প্রদানের লক্ষ্যে তার অধীনস্ত কর্মচারী হিসেবে নিয়োজিত করেছেন। বর্তমান প্রধানমন্ত্রী আমাদের বেতন ছাড়াও বিভিন্ন উৎসব ভাতা প্রদান করছেন। যাতে আমরা আমাদের উপর অর্পিত পবিত্র দায়িত্ব সততার সাথে পালনের মাধ্যমে দেশের জনগণের দোরগোড়ায় সরকারী সেবা পৌঁছে দিতে পারি। আমাদের দেশে যারা রাজনীতিবিদ রয়েছের তাদের দায়িত্ব হচ্ছে সংসদে বিভিন্ন আইন ও পরিকল্পনা প্রণয়ন করা যাতে দেশের সাধারণ মানুষ কোন বাঁধা ছাড়াই সকল সরকারী সুবিধা সহজে ভোগ করতে পারে। সেই পরিকল্পনা মাঠে বাস্তবায়ন করার দায়িত্ব আমাদের সরকারী বেতন-ভাতাভোগী সকল সরকারী কর্মচারীর। আজ উন্নত বিশ্বের দেশগুলোসহ আমাদের পার্শ¦বর্তী দেশ ভারতের সরকারী কর্মচারীগণ তাদের উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও সততার সাথে পালন করার কারণে তারা সকল ক্ষেত্রে আমাদের থেকে এগিয়ে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকে উন্নত বিশ্বের কাতারে দাড় করতে দেশের সকল অফিসে ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছেন। আমাদের সকল সরকারী কর্মচারীর উচিত তার এই ডিজিটাল কার্যক্রমের সঠিক প্রয়োগের মাধ্যমে রাজবাড়ী জেলার সাধারণ জনগণের দোরগোড়ার সকল সরকারী সুবিধা পৌঁছে দেওয়া। আশা করি আমরা সকলে সেটা করতে পারব। আমাদের এখন থেকেই সেই লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। যাতে সরকারের ভিশন অনুযায়ী জেলার সাধারণ জনগণের মাঝে সকল সরকারী সুবিধা পৌঁছে দেওয়ার মাধ্যমে রাজবাড়ী জেলাকে সমগ্র দেশের মধ্যে একটি মডেল জেলা হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব হয়।
এছাড়াও তিনি জেলার ভূমি অফিসসহ যে সব অফিসে জনসাধারণ সরকারী সুবিধা প্রাপ্তিতে বেশী ভুক্তভোগী সে সব অফিসকে সাধারণ জনগণ যেন সহজে সেবা পায় সেদিকে খেয়াল রেখে কাজ করার জন্য সংশ্লিষ্ট কর্মচারীদের প্রতি আহবান জানান এবং আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে অংশগ্রহণকারী সকল বিভাগকে ধন্যবাদ জানান।
অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মানোয়ার হোসেন মোল্লাসহ উপজেলা নির্বাহী অফিসারগণ, সহকারী কমিশনার (ভূমি)গণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ এবং এনজিও প্রতিনিধিগণ শোভাযাত্রা ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!