শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:০১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
হোমিও ডাক্তার কাজী ইমাম আজমের বিরুদ্ধে রাজবাড়ী থানায় র‌্যাবের মামলা কোভিড-১৯ মোকাবেলায় আরো সহযোগিতার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়েছে বাংলাদেশ ১৯৭১ সালে পাকিস্তানের নৃশংসতা ভুলতে পারে না : প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলাদেশের উত্থাপিত শান্তির সংস্কৃতি রেজুলেশন গৃহীত রাজবাড়ী থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেপ্তার রোহিঙ্গাদের ভাষানচরে স্বেচ্ছায় স্থানান্তরের আহ্বান জাতিসংঘের যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় আড়াই হাজার মানুষের মৃত্যু জাপানের বাসিন্দারা বিনামূল্যে পাবেন কোভিড-১৯ ভ্যাকসিন অভিবাসীদের অধিকার নিশ্চিত করতে রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন –রাষ্ট্রদূত রাবাব ফাতিমা

কমিউনিটি পুলিশিং দিবস-২০০০ আজ

  • আপডেট সময় শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ বিপুল উৎসাহ, উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে আজ ৩১শে অক্টোবর দেশব্যাপী কমিউনিটি পুলিশিং দিবস-২০২০ উদযাপন হবে। এবারের দিবসটির প্রতিপাদ্য ‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’।
বাংলাদেশ পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল শুক্রবার এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিউনিটি পুলিশিং দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং পুলিশের ইন্সপেক্টর জেনারেল পৃথক বাণী দিয়েছেন।
এতে বলা হয়, দেশের সকল জেলা, মেট্রোপলিটন, রেলওয়ে, হাইওয়ে ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ইউনিট স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে কমিউনিটি পুলিশিং দিবস উদযাপন করা হবে। শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার এবং কমিউনিটি পুলিশিং মেম্বারদেরকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হবে।
সকল ইউনিট তাদের নিজস্ব ফেসবুক পেইজে কমিউনিটি পুলিশিং দিবস সম্পর্কে প্রচারণা চালাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
কমিউনিটি পুলিশিং দিবসের তাৎপর্য তুলে ধরে সরকারী-বেসরকারী টেলিভিশন চ্যানেল বিশেষ টক শো’র আয়োজন করছে। জাতীয় পত্রিকায় এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে।
‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’-এ নীতিতে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে সাথে নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের মত বাংলাদেশেও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে বিবেচিত হচ্ছে কমিউনিটি পুলিশিং।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!