শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৩:০৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
হোমিও ডাক্তার কাজী ইমাম আজমের বিরুদ্ধে রাজবাড়ী থানায় র‌্যাবের মামলা কোভিড-১৯ মোকাবেলায় আরো সহযোগিতার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়েছে বাংলাদেশ ১৯৭১ সালে পাকিস্তানের নৃশংসতা ভুলতে পারে না : প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলাদেশের উত্থাপিত শান্তির সংস্কৃতি রেজুলেশন গৃহীত রাজবাড়ী থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেপ্তার রোহিঙ্গাদের ভাষানচরে স্বেচ্ছায় স্থানান্তরের আহ্বান জাতিসংঘের যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় আড়াই হাজার মানুষের মৃত্যু জাপানের বাসিন্দারা বিনামূল্যে পাবেন কোভিড-১৯ ভ্যাকসিন অভিবাসীদের অধিকার নিশ্চিত করতে রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন –রাষ্ট্রদূত রাবাব ফাতিমা

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  • আপডেট সময় শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

॥শেখ মামুন॥ ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও দেশটির প্রেসিডেন্ট কর্তৃক ইসলাম সম্পর্কে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কওমী মাদরাসা ওলামা পরিষদ।
গতকাল ৩০শে অক্টোবর দুপুরে জুম্মার নামাজের পর বিভিন্ন মসজিদ ও এলাকা থেকে ব্যানারসহ বিক্ষোভকারীরা শহরের আজাদী ময়দানে জমায়েত হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদেরকে বাঁধা দেয়। এ সময় পুলিশের বাঁধা উপেক্ষা করে কয়েক হাজার বিক্ষোভকারী সেখানে একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।
সমাবেশে জেলা ইমাম কমিটির সভাপতি আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির, সাধারণ সম্পাদক মাওলানা মোফাজ্জাল হোসাইন আব্বাসী ও মাওলানা ইলিয়াছ হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ ফ্রান্সে রাসুল(সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও দেশটির প্রেসিডেন্ট কর্তৃক ইসলাম সম্পর্কে অবমাননাকর মন্তব্যের তীব্র প্রতিবাদ জানান।
উল্লেখ্য, ফ্রান্সের রাজধানী প্যারিসের উপকণ্ঠের একটি স্কুলের ইতিহাস ও ভূগোলের শিক্ষক স্যামুয়েল প্যাটি শিক্ষার্থীদের মত প্রকাশের স্বাধীনতা শেখাতে ইসলামের নবীর কার্টুন দেখানোর পর আব্দুল্লাখ(১৮) নামে চেচেন বংশোদ্ভুত এক মুসলিম কিশোর ৬০ কিলোমিটার দূরের একটি শহর থেকে এসে ওই শিক্ষককে খুঁজে বের করে ছুরিকাঘাত করে তাকে হত্যার পর শিরোচ্ছেদ করে। পরে সেও পুলিশের গুলিতে মারা যায়। ওই ঘটনার পর ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো নিহত শিক্ষক স্যামুয়েল প্যাটিকে ফ্রান্সের সর্বোচ্চ মরণোত্তর পদকে ভূষিত করার পাশাপাশি রাষ্ট্রীয়ভাবে মহানবীর ওই কার্টুনচিত্র দেয়ালে দেয়ালে প্রদর্শনের নির্দেশ দেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!