মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়ে দৈনিক ১হাজার ছাড়িয়েছে

  • আপডেট সময় সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রে করোনা মহামারির শুরুর দিকের কেন্দ্রস্থল নিউইয়র্ক অঙ্গরাজ্যে নতুন করে সংক্রমণ বৃদ্ধি পেয়ে আক্রান্তের সংখ্যা দৈনিক ১হাজার ছাড়িয়েছে। গত রবিবার স্থানীয় কর্মকর্তারা এ কথা জানান।
গভর্নর এন্ড্রু কোমোর অফিস থেকে প্রকাশিত পরিসংখ্যানে বলা হয়, গত ৫ জুনের পরে আক্রান্তের এই সংখ্যা সর্বোচ্চ। কোমো এক টুইটে বলেন, “গত শুক্রবার ৯৯ হাজার ৯৫৩ জনের টেস্ট করা হয়েছে, এদের মধ্যে ১হাজার ৫জনের করোনা পজেটিভ।”
তিনি বলেন, এটি গুরুত্বপূর্ণ যে, নিউইয়র্কবাসীকে করোনা মোকাবেলায় মৌলিক বিধিনিষেধ মেনে চলতে হবে, এতে করোনা পরিস্থিতির অবনতি ও শীতকালীন ফ্লু মোকাবেলায় সক্ষমতা তৈরি হবে।
“আমরা নিবিরভাবে করোনা পরিস্থিতির ডাটা নিউইয়র্কবাসীর নজরে রাখবো যাতে তারা নিজেদের এবং পরিবারের জন্য সচেতন হতে পারে।”
করোনা সংক্রমনের সর্বোচ্চ সীমা অতিক্রমের পর থেকে নিউইয়র্কের সার্বিক পরিস্থিতির উন্নতি হয়েছে।
নিউইয়র্কের রেস্টুরেন্টগুলো বর্তমানে গ্রাহকদের আউটডোর সেবা দিচ্ছে, বুধবার থেকে ইনডোর ডিনারের অনুমতি দেয়া হয়েছে, এ ক্ষেত্রে তাদের ধারণ ক্ষমতার ২৫ শতাংশ গ্রাহককে ইনডোর ডিনারের সুযোগ দিতে পারবে।
করোনা মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট ৭০ লাখ লোক আক্রান্ত হয়েছে এবং প্রায় ২ লাখ ৫ হাজার লোকের মৃত্যু হয়েছে।
এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসে গত শনিবার পর্যন্ত মৃতের সংখ্যা ৯ লাখ ৯০ হাজার ছাড়িয়েছে। জনস হপকিনস ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসএসই) এ কথা জানায়।
সিএসএসই’র পরিসংখ্যানে বলা হয়, বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৯ লাখ ৯০ হাজার ৭৩৮ জন এবং আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৬ লাখ ছাড়িয়েছে।
সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৬৫ হাজার ১৯ জন এবং মোট মৃতের সংখ্যা ২ লাখ ৪ হাজার ২৪৯ জন।
দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত ব্রাজিলে ১ লাখ ৪০ হাজার ৫৩৭ জনের মৃত্যু হয়েছে, এরপরেই ভারতে ৯৩ হাজার ৩৭৯ জনের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!