বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ॥বিশ্বে ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে

  • আপডেট সময় শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ছাড়িয়ে গেছে। এদিকে এ ভাইরাসের সংক্রমণ থেকে এ পর্যন্ত মোট ৪৭ লাখ ৫৬ হাজার ১৬৪ জন সুস্থ হয়ে উঠেছে। এর ফলে দেশব্যাপী সুস্থতার হার বেড়ে ৮১.৭৪ শতাংশে দাঁড়িয়েছে। গতকাল শুক্রবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরো ৮৬ হাজার ৫২ জন। এনিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৫৮ লাখ ১৮ হাজার ৫৭০ জনে দাঁড়ালো।
এদিন ভারতে করোনায় নতুন করে আরো ১হাজার ১৪১জন প্রাণ হারানোয় দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে মোট ৯২ হাজার ২৯০ জনে দাঁড়ালো। দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু হার ১.৫৯ শতাংশ
স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, ভারতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা রয়েছে ৯ লাখ ৭০ হাজার ১১৬ জন। এ সংখ্যা মোট আক্রান্ত রোগীর ১৬.৬৭ শতাংশ।
ভারতের কোভিড-১৯ আক্রান্তের পরিসংখ্যান অনুযায়ী, গত ৭ই আগস্ট দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ, ২৩শে আগস্ট ৩০ লাখ, ৫ই সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ই সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়ে যায়।
আইসিএমআরের দেয়া তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত ৬ কোটি ৮৯ লাখ ২৮ হাজার ৪৪০ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। কেবলমাত্র গত বৃহস্পতিবার দেশটিতে ১৪ লাখ ৯২ হাজার ৪০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়।
অনেক বিশেষজ্ঞ ভারতে করোনায় আক্রান্ত ও মৃতের সরকারী এ পরিসংখ্যানের ব্যাপারে সন্দেহ প্রকাশ করে দেশটিতে প্রকৃত আক্রান্ত ও মৃতের সংখ্যা এর চেয়ে অনেক বেশি হতে পারে মনে করছেন।
এদিকে বিশ্বে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা গত বৃহস্পতিবার ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে।
আন্তর্জাতিক সংগঠন, সরকার ও স্থানীয় কর্তৃপক্ষের সূত্রে প্রাপ্ত তথ্য সমন্বয় করে জনস হপকিনস ইউনিভার্সিটি জানায়, এ পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২০ লাখ ৩৯ হাজার ১৪২ জন, এদের মধ্যে ২ কোটি ২০ লাখ ২৪ হাজার ৬৪৪ জন করোনামুক্ত হয়েছে এবং ৯ লাখ ৭৯ হাজার ৩৮৮ জনের মৃত্যু হয়েছে।
যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬৯ লাখ ৫৪ হাজার ৪৫৬ জন আক্রান্ত হয়েছে, এরপরে ভারতে ৫৭ লাখ ৩২ হাজার ৫১৮ জন এবং ব্রাজিলে ৪৬ লাখ ২৪ হাজার ২৬৮ জন আক্রান্ত হয়েছে।
এ পর্যন্ত রাশিয়ায় মোট আক্রান্ত হয়েছে ১১ লাখ ২৮ হাজার ৮৩৬ জন। এদের মধ্যে ৯ লাখ ২৯ হাজার ৮২৯ জন করোনামুক্ত এবং ১৯ হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!