রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:৩২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত বরেণ্য আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক যুক্তরাষ্ট্রে অস্ট্রাজেনকা ও জে এন্ড জে’র ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়াল পুনরায় শুরু কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশকে ১শত ভেন্টিলেটর প্রদান করেছে যুক্তরাষ্ট্র ড্রাইভিং লাইসেন্স প্রদানে অনিয়ম রোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রোহিঙ্গাদের দুর্দশায় মুখ ফিরিয়ে না নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি যুক্তরাজ্যের আহ্বান ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে : শিক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ২০ হাজার ছাড়িয়েছে আজারবাইজান ও আর্মেনিয়ার প্রতি অস্ত্রবিরতি মেনে চলার আহ্বান জাতিসংঘ মহাসচিবের বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪ কোটি ছাড়ালো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ২৬শে মার্চ ঢাকা সফরের আমন্ত্রণ

জাপানের পররাষ্ট্র ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের পরিচয় পত্রের অনুলিপি পেশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

॥টোকিও প্রতিনিধি॥ জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ গতকাল ২৩শে সেপ্টেম্বর অপরাহ্ণে জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার তাকেও আকিবার কাছে তার পরিচয়পত্রের অনুলিপি পেশ করেছেন। এর মাধ্যমে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ জাপানে রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করার জন্য দেশটির সরকারের আনুষ্ঠানিক অনুমোদন লাভ করলেন। আগামী ৩০শে সেপ্টেম্বর তারিখে জাপানের সম্রাটের নিকট পরিচয়পত্র পেশ করার দিন-তারিখ ধার্য করা হয়েছে। ফলে ঐদিন থেকে তার রাষ্ট্রদূত হিসেবে কার্যক্রম শুরু করার সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।
জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার তাকেও আকিবার কাছে তার পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন গত ৪ঠা সেপ্টেম্বর তার জাপান আগমনের অব্যবহিত পর থেকে জাপানস রকারের সর্বাত্মক সহযোগিতার জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর জাপানের উন্নয়ন-এর আদলে বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ দেশে পরিণত করার স্বপ্নের কথা উল্লেখ করে তিনি বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন কাংক্ষিত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। তিনি স্বাধীনতার পর থেকে বাংলাদেশের উন্নয়ন-যাত্রার প্রতিটি স্তরে জাপানের সহযোগিতার কথা বিশেষভাবে উল্লেখ করেন এবং রাষ্ট্রদূত হিসেবে তার মেয়াদকালে দু’দেশের মধ্যে বিদ্যমান দৃঢ় সম্পর্ককে আরও গভীর করার প্রত্যয় ব্যক্ত করেন।
ভাইস মিনিস্টার তাকেও আকিবা রাষ্ট্রদূত শাহাবুদ্দিনকে জাপানে স্বাগতম জানিয়ে বলেন, জাপান সরকার বাংলাদেশের সাথে চলমান সহযোগিতার ক্ষেত্র ভবিষ্যতে আরও সম্প্রসারিত ও জোরদার করার লক্ষ্যে কাজ করে যাবে। তিনি জাপানে রাষ্ট্রদূত হিসেবে তার অবস্থানকালে জাপান সরকারের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এর আগে তিনি জাপানের রাষ্ট্রাচার প্রধান এম্বাস্যাডর আতসুশি কাইফু-এর সাথে দেখা করেন এবং শুভেচ্ছা বিনিময় করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!