শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিশ্ব জুড়ে এক সপ্তাহে কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা অগ্রহণীয় ভাবে বেশি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • আপডেট সময় রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০

\আন্তর্জাতিক ডেস্ক\ বিশ্ব জুড়ে এক সপ্তাহে কোভিড-১৯ এ ৫০ হাজার লোকের মারা যাওয়াকে অগ্রহণযোগ্য বেশি বলে উল্লেখ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডবিøউএইচও।
সংস্থাটি আরো বলেছে, বিশ্বজুড়ে মৃত্যু ও সংক্রমণ তীব্র বেগে বাড়ার পরিবর্তে কিছুটা ধীর গতিতে হলেও নি¤œ আঞ্চলিক ও স্থানীয় পর্যায়ে তা যথেষ্টভাবে বাড়ছে।
ডবিøউএইচও’র জরুরী বিয়ষক পরিচালক মাইকেল রায়ান গত শুক্রবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, বিশ্বব্যাপী প্রতি সপ্তাহে ১৮ লাখ থেকে ২০ লাখ সংক্রমণ এবং ৪০ থেকে ৫০হাজার মৃত্যু সংখ্যা যুক্ত হচ্ছে।
তিনি আরো বলেন, আশার কথা এটি তীব্র বেগে বাড়ছেনা। তবে এখনও যে পরিমাণে বাড়ছে তাও অনেক। আমরা এই সংখ্যা ও চাচ্ছিনা।
রায়ান বলেন, বিশ্বব্যাপী বাড়ার চিত্র সমতল হলেও কিছু দেশের আঞ্চলিক ও উপ-আঞ্চলিক পর্যায়ে তা উল্লেখযোগ্যভাবে বেশি।
তিনি বলেন, এই মহামারির এখনও অনেক পথ পোড়ানোর বাকি। চিকিৎসা কৌশলের উন্নতি হওয়ায় অনেক জীবন বেঁচে যাচ্ছে। কিন্তু এক সপ্তাহে ৫০ হাজার মৃত্যুর এই সংখ্যাকে আমার গ্রহণীয় বলতে পারি না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!