রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:০১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত বরেণ্য আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক যুক্তরাষ্ট্রে অস্ট্রাজেনকা ও জে এন্ড জে’র ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়াল পুনরায় শুরু কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশকে ১শত ভেন্টিলেটর প্রদান করেছে যুক্তরাষ্ট্র ড্রাইভিং লাইসেন্স প্রদানে অনিয়ম রোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রোহিঙ্গাদের দুর্দশায় মুখ ফিরিয়ে না নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি যুক্তরাজ্যের আহ্বান ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে : শিক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ২০ হাজার ছাড়িয়েছে আজারবাইজান ও আর্মেনিয়ার প্রতি অস্ত্রবিরতি মেনে চলার আহ্বান জাতিসংঘ মহাসচিবের বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪ কোটি ছাড়ালো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ২৬শে মার্চ ঢাকা সফরের আমন্ত্রণ

বিশ্ব জুড়ে এক সপ্তাহে কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা অগ্রহণীয় ভাবে বেশি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • আপডেট সময় রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০

\আন্তর্জাতিক ডেস্ক\ বিশ্ব জুড়ে এক সপ্তাহে কোভিড-১৯ এ ৫০ হাজার লোকের মারা যাওয়াকে অগ্রহণযোগ্য বেশি বলে উল্লেখ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডবিøউএইচও।
সংস্থাটি আরো বলেছে, বিশ্বজুড়ে মৃত্যু ও সংক্রমণ তীব্র বেগে বাড়ার পরিবর্তে কিছুটা ধীর গতিতে হলেও নি¤œ আঞ্চলিক ও স্থানীয় পর্যায়ে তা যথেষ্টভাবে বাড়ছে।
ডবিøউএইচও’র জরুরী বিয়ষক পরিচালক মাইকেল রায়ান গত শুক্রবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, বিশ্বব্যাপী প্রতি সপ্তাহে ১৮ লাখ থেকে ২০ লাখ সংক্রমণ এবং ৪০ থেকে ৫০হাজার মৃত্যু সংখ্যা যুক্ত হচ্ছে।
তিনি আরো বলেন, আশার কথা এটি তীব্র বেগে বাড়ছেনা। তবে এখনও যে পরিমাণে বাড়ছে তাও অনেক। আমরা এই সংখ্যা ও চাচ্ছিনা।
রায়ান বলেন, বিশ্বব্যাপী বাড়ার চিত্র সমতল হলেও কিছু দেশের আঞ্চলিক ও উপ-আঞ্চলিক পর্যায়ে তা উল্লেখযোগ্যভাবে বেশি।
তিনি বলেন, এই মহামারির এখনও অনেক পথ পোড়ানোর বাকি। চিকিৎসা কৌশলের উন্নতি হওয়ায় অনেক জীবন বেঁচে যাচ্ছে। কিন্তু এক সপ্তাহে ৫০ হাজার মৃত্যুর এই সংখ্যাকে আমার গ্রহণীয় বলতে পারি না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!