শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১২:১৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
শ্রীলংকা সফরের জন্য প্রস্তুতি॥ক্রিকেটাদের করোনা পরীক্ষা শুরু জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ‘সরকারের গৃহীত পদক্ষেপে পেঁয়াজের বাজারে দাম কমতে শুরু করেছে’ জাপানের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন ইউশিহাইদে সুগা জাপানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত সর্বোচ্চ ভোটে বাংলাদেশ জাতিসংঘের ৩টি অঙ্গ সংস্থার নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ছাড়িয়েছে রাষ্ট্র, সামরিক এবং বিনোদনের উদ্দেশ্যে ড্রোন উড়ানোর কোন অনুমতির প্রয়োজন নেই : মন্ত্রিপরিষদ সচিব সাময়িক বন্ধের পর আবার শুরু অক্সফোর্ড টিকার ট্রায়াল কালুখালীর রবিউল হত্যা মামলার আরো ২জন আসামী গ্রেফতার

মেজর সিনহা হত্যাকান্ড : স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান হত্যাকান্ড নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে।
গতকাল ৭ই সেপ্টেম্বর দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে প্রতিবেদন জমা দেন কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান।
স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত সাংবাদিকদের বলেন, যেহেতু বিষয়টি বিচারাধীন রয়েছে তাই এই মুহুর্তে আমরা বিস্তারিত কিছু বলতে পারবো না। আদালত চাইলে আমরা এই প্রতিবেদন সেখানে হস্তান্তর করবো।
স্বরাষ্ট্র মন্ত্রী আরও বলেন, রিপোর্টের ভেতরে কী আছে আমরা এখনও দেখিনি। এখন আমাদের সচিব এটা বিশ্লেষণ করে দেখবেন। আপনারা জানেন আদালতের নির্দেশনা অনুযায়ী একটি তদন্ত চলছে। সেজন্য আমরা প্রকাশ্যে কিছু জানাতে পারবো না।
স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, মেজর সিনহা হত্যাকান্ড একটি দুঃখজনক ঘটনা। আমরা চাই, এমন ঘটনা যাতে আর না ঘটে।
এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ ও সেনাবাহিনীর মধ্যে চমৎকার পরিবেশ ও সম্পর্ক রয়েছে। ঘটনার পর দুই বাহিনীর প্রধান একসঙ্গে সংবাদ সম্মেলন করে তাদের বক্তব্য দিয়েছেন।
তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান বলেন, ‘আমরা অক্লান্ত পরিশ্রম করে এই তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ৬৮ জনকে জিজ্ঞাসাবাদ করে জবানবন্দি নিয়েছি। ঘটনার উৎস ও কারণ অনুসন্ধান করে সুপারিশ প্রণয়ন করেছি।
গত ৩১শে জুলাই রাতে সিনহা মোহাম্মদ রাশেদ খান কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার মেরিন ড্রাইভের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন। তার মৃত্যুর ঘটনা তদন্তে গত ১লা আগস্ট চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার(উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে এই কমিটির প্রধান করা হয়। উচ্চ পর্যায়ের এ তদন্ত কমিটিতে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাজাহান আলী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অতিঃ ডিআইজি) মোঃ জাকির হোসেন এবং সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজার এরিয়া কমান্ডারের প্রতিনিধি লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাজ্জাদকে সদস্য করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর