বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

টাইফুনের হানায় জাপান সাগরে গরু বোঝাই কার্গো জাহাজ ডুবি॥৪২ নাবিক নিখোঁজ

  • আপডেট সময় শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ টাইফুনের কবলে পড়ে দূরবর্তী সংকেত পাঠানোর পরে ৪৩ জন ক্রু এবং ৬ হাজার গরু বোঝাই একটি কার্গো জাহাজ জাপান সাগরে ডুবে গেছে। জাপানের কোস্ট গার্ডের উদ্ধার করা এক ব্যক্তি এ কথা জানায়।
গত বুধবার ভোরে জাপানের আমামি ওসিমা দ্বীপের ১৮৫ কিলোমিটার(১১৫ মাইল) পশ্চিমে গালফ লাইভস্টক ১জাহাজটির অবস্থান থেকে সতর্ক বার্তা পাঠায়।
গত বুধবার দিনের শেষ দিকে জাপানের কোস্ট গার্ড এক ব্যক্তিকে উদ্ধার করে। ৪৫বছর বয়সী ফিলিপিনো এই ব্যক্তি জাহাজের টিফ অফিসার। এই ব্যক্তি জানান, জাহাজে সতর্কতা সংকেত ঘোষণার পরে লাইফ জ্যাকেট পড়ে তিনি সমুদ্রে ঝাপ দেন।
কোস্ট গার্ড এক বিবৃতিতে বলেছে, উদ্ধার হওয়া এই ক্রু জানান জাহাজটির একটি ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং প্রবল ঢেউয়ে জাহাজটি উল্টে যায়।
জাহাজটি কখন এবং কোথায় ডুবেছে এ বিষয় বিস্তারিত জানা যায়নি। তবে এই ব্যক্তি বলেছেন, উদ্ধারের জন্য অপেক্ষায় থাকা অবস্থায় তিনি অপর কোন ক্রুকে দেখেননি।
কোস্ট গার্ডের তিনটি জাহাজ ৫টি বিমান এবং বিশেষ প্রশিক্ষিত ডুবুরি নিয়ে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালানো হচ্ছে।
ডুবে যাওয়া জাহাজটিতে ফিলিপাইনের ৩৯জন, নিউজিল্যান্ডের ২জন এবং অস্ট্রেলিয়ার ২জন ক্রু ছিলেন। জাহাজটিতে এ সময় ৫ হাজার ৮০০ গরু বোঝাই ছিল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!