বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

  • আপডেট সময় রবিবার, ১৬ আগস্ট, ২০২০

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে ১৫ই আগস্ট শনিবার সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। বিকালে শোক র‌্যালী শেষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসব কর্মসূচীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, সহ-সভাপতি আব্দুস সাত্তার, হেদায়েত আলী সোহ্রাব, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ শফিকুল আজম মামুন, এডঃ রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অসীম কুমার পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ মোঃ সফিকুল হোসেন সফিক, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামান ওহিদসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দ্বিতীয় পর্বে বিকাল ৪টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণ থেকে বের করা হয় বিশাল শোক র‌্যালী। প্রধান সড়ক দিয়ে পান্না চত্বর প্রদক্ষিণ করে র‌্যালীটি একই স্থানে এসে সমাপ্ত হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে আলোচনা সভায় সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, শোকাবহ এই দিনে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ ১৫ই আগস্টের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার। সেই সপ্ত বাস্তবায়িত হচ্ছে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত দিয়ে। আমরা জীবন দিয়ে হলেও জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা করবো। এছাড়াও তিনি তার বক্তব্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের আত্মার শান্তি ও অসুস্থদের সুস্থতা কামনা করেন এবং স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভার শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন ২৮ কলোনী জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ সেলিম দেওয়ান।

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ উজির আলী শেখ, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, যুগ্ম-সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম চৌধুরী রতন, সদর উপজেলা আওয়ামী লেিগর সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, জেলা শ্রমিক লীগের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু, সাধারণ সম্পাদক খন্দকার সাইফুদ্দিন আহম্মেদ হাবীব, জেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আবু বককার খান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাফিজুর রহমান হাফিজ, জেলা যুব মহিলা লীগের সভাপতি মীর মাহফুজা খাতুন মলি, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!