বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে নিউইয়র্কে প্রবেশমুখে ভ্রমণকারীদের জন্য চেক পয়েন্ট

  • আপডেট সময় শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যে কোয়ারেন্টাইন নির্দেশনা মেনে চলা নিশ্চিত করতে নিউইয়র্কের প্রধান প্রধান প্রবেশ পথগুলোতে চেক পয়েন্ট বসানো হবে। নিউইয়র্কের মেয়র বিল ডে ব্ল্যাসিও গত বুধবার এ ঘোষণা দেন।
নিউইয়র্কে করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ফ্লোরিডা ও টেক্সাসসহ ৩৫টি অঙ্গরাজ্যের লোকদের নিউইয়র্কে প্রবেশে বর্তমানে দুই সপ্তাহের কোয়ারেন্টাইন পালন বাধ্যতামূলক।
ডে ব্ল্যাসিও বলেন, আইন-শৃংঙ্খলা বাহিনী বিগ আপেলের (নিউইয়র্কের আলঙ্কারিক নাম) প্রধান ব্রিজ ও টানেল ক্রসিংসমূহে “ভ্রমণকারীদের নিবন্ধন চেক পয়েন্ট” স্থাপন করবে।
বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আসা ভ্রমণকারীদের স্বাস্থ্য সংক্রান্ত বিবরণসহ কোয়ারেন্টাইন তালিকায় নিবন্ধিত হতে হবে। এতে প্রয়োজনে ওই ব্যক্তির সংস্পর্শে আসা আক্রান্তদের শনাক্ত করা কর্তৃপক্ষের জন্য সহজ হবে।
ইতোমধ্যেই নিউইয়র্কের সকল বিমান বন্দরে এই ব্যবস্থা কার্যকর করা হয়েছে।
কেউ এই কোয়ারেন্টাইন নির্দেশনা উপেক্ষা করলে তাকে ২হাজার ডলার জরিমানা দিতে হবে। নিউইয়র্কে কোয়ারেন্টাইন ভঙ্গ করলে ১০ হাজার ডলার পর্যন্ত জরিমানা হতে পার।
জনস হপকিনস ইউনিভার্সিটির হিসাবে করোনাভাইরাস মহামারিতে নিউইয়র্ক অঙ্গরাজ্যে ৩২ হাজারের বেশী লোকের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!