শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
শ্রীলংকা সফরের জন্য প্রস্তুতি॥ক্রিকেটাদের করোনা পরীক্ষা শুরু জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ‘সরকারের গৃহীত পদক্ষেপে পেঁয়াজের বাজারে দাম কমতে শুরু করেছে’ জাপানের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন ইউশিহাইদে সুগা জাপানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত সর্বোচ্চ ভোটে বাংলাদেশ জাতিসংঘের ৩টি অঙ্গ সংস্থার নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ছাড়িয়েছে রাষ্ট্র, সামরিক এবং বিনোদনের উদ্দেশ্যে ড্রোন উড়ানোর কোন অনুমতির প্রয়োজন নেই : মন্ত্রিপরিষদ সচিব সাময়িক বন্ধের পর আবার শুরু অক্সফোর্ড টিকার ট্রায়াল কালুখালীর রবিউল হত্যা মামলার আরো ২জন আসামী গ্রেফতার

পদ্মা নদীতে পানি বৃদ্ধি ঃ রাজবাড়ীর দৌলতদিয়া ইউপির দুই গ্রামের মানুষ পানিবন্দী

  • আপডেট সময় শনিবার, ১৮ জুলাই, ২০২০

॥হেলাল মাহমুদ॥ পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরী ঘাটের পার্শ্ববর্তী মজিদ শেখের পাড়া ও শাহাদত মেম্বারের পাড়া গ্রাম ২টির প্রায় ৫শত পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

গতকাল ১৭ই জুলাই দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ৫নং ফেরী ঘাট সংলগ্ন এলাকার ইব্রাহীম শেখ নামে এক দিন মজুর পানিতে নিমজ্জিত ঘরের টিন খুলে মহাসড়কের পাশে বাঁশের খুঁটি দিয়ে ছাপড়া ঘর তোলার কাজ করছে। কোন সরকারী ত্রাণ সহায়তা পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এ পর্যন্ত একমুঠো চালও পাইনি।

হাসি বেগম নামে একজন গৃহিনী বলেন, আমার স্বামী ফেরীতে ফেরী করে মাছ বেচতো। করোনার কারণে এখন আর তা করতে পারছে না। এর উপর আবার গত বৃহস্পতিবার মধ্য রাতে বাড়ীতে পানি উঠে সব তলিয়ে গেছে। এখন দুইটা পোলাপান নিয়ে কীভাবে চলবো জানি না।

স্থানীয়  ইউপি সদস্য কাসেম আলী শেখ বলেন, সরকার আমাদের করোনাকালীন দুর্যোগের জন্য কিছু ত্রাণ বরাদ্দ দিয়েছে। কিন্তু অপ্রতুল হওয়ায় অনেকেই এখনো এই ত্রাণের বাইরে রয়ে গেছে।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন আব্দুর রহমান মন্ডল বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরীর কাজ চলছে। সরকারীভাবে বরাদ্দ এলেই তাদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর