শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:১৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রশংসা করলেন ইতালির রাষ্ট্রপতি কুয়েতে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে কারফিউ জারি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের দাফন সম্পন্ন মিয়ানমারে গণতন্ত্রীপন্থী বিক্ষোভকারীদের ওপর নিরাপত্তা বাহিনীর হামলায় ৬ জন নিহত॥৬জন সাংবাদিক আটক ভারতের পররাষ্ট্র মন্ত্রী জয়শঙ্কর আজ ঢাকায় আসছেন রোহিঙ্গা সমস্যা সমাধানে ওআইসি বাংলাদেশের পাশে থাকবে পিএসসির মাধ্যমে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে রাষ্ট্রপতির পরামর্শ যুক্তরাষ্ট্র চট্টগ্রামে শিক্ষা স্বাস্থ্য ও পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী -রাষ্ট্রদূত মিলার প্যারিস জলবায়ু চুক্তিতে ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র

পদ্মা নদীতে পানি বৃদ্ধি ঃ রাজবাড়ীর দৌলতদিয়া ইউপির দুই গ্রামের মানুষ পানিবন্দী

  • আপডেট সময় শনিবার, ১৮ জুলাই, ২০২০

॥হেলাল মাহমুদ॥ পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরী ঘাটের পার্শ্ববর্তী মজিদ শেখের পাড়া ও শাহাদত মেম্বারের পাড়া গ্রাম ২টির প্রায় ৫শত পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

গতকাল ১৭ই জুলাই দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ৫নং ফেরী ঘাট সংলগ্ন এলাকার ইব্রাহীম শেখ নামে এক দিন মজুর পানিতে নিমজ্জিত ঘরের টিন খুলে মহাসড়কের পাশে বাঁশের খুঁটি দিয়ে ছাপড়া ঘর তোলার কাজ করছে। কোন সরকারী ত্রাণ সহায়তা পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এ পর্যন্ত একমুঠো চালও পাইনি।

হাসি বেগম নামে একজন গৃহিনী বলেন, আমার স্বামী ফেরীতে ফেরী করে মাছ বেচতো। করোনার কারণে এখন আর তা করতে পারছে না। এর উপর আবার গত বৃহস্পতিবার মধ্য রাতে বাড়ীতে পানি উঠে সব তলিয়ে গেছে। এখন দুইটা পোলাপান নিয়ে কীভাবে চলবো জানি না।

স্থানীয়  ইউপি সদস্য কাসেম আলী শেখ বলেন, সরকার আমাদের করোনাকালীন দুর্যোগের জন্য কিছু ত্রাণ বরাদ্দ দিয়েছে। কিন্তু অপ্রতুল হওয়ায় অনেকেই এখনো এই ত্রাণের বাইরে রয়ে গেছে।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন আব্দুর রহমান মন্ডল বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরীর কাজ চলছে। সরকারীভাবে বরাদ্দ এলেই তাদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!