রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
করোনার সংক্রমণ রোধে রাজবাড়ীতে ১৯৯৪ ব্যাচের উদ্যোগে মাস্ক বিতরণ বিশ্ব জুড়ে এক সপ্তাহে কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা অগ্রহণীয় ভাবে বেশি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা চট্টগ্রামের হাটহাজারীতে আল্লামা আহমদ শফী’র জানাযাতে লাখ লাখ মানুষের অংশগ্রহণ শ্রীলংকা সফরের জন্য প্রস্তুতি॥ক্রিকেটাদের করোনা পরীক্ষা শুরু জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ‘সরকারের গৃহীত পদক্ষেপে পেঁয়াজের বাজারে দাম কমতে শুরু করেছে’ জাপানের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন ইউশিহাইদে সুগা জাপানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত সর্বোচ্চ ভোটে বাংলাদেশ জাতিসংঘের ৩টি অঙ্গ সংস্থার নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ছাড়িয়েছে

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দী দিবস আজ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ আজ ১৬ই জুলাই। ২০০৭ সালের এই দিনে দেশে জরুরী অবস্থা চলাকালে তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে মিথ্যা চাঁদাবাজির মামলায় ধানমন্ডির বাসভবন সুধা সদন থেকে আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়।
তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের আমলে জাতীয় রাজনীতিতে মাইনাস ফর্মুলার অংশ হিসেবেই সেদিন আওয়ামীলীগ সভানেত্রীকে গ্রেফতার করা হয়। দীর্ঘ ১১ মাস কারাগারে অন্তরীণ থাকাবস্থায় অসুস্থ হয়ে পড়েন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাংলাদেশ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপোষহীন মনোভাব ও জনদাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার তাঁকে ২০০৮ সালের ১১ই জুন মুক্তি দিতে বাধ্য হয়। জাতীয় সংসদ ভবনের চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে ২০০৮ সালের ১১ই জুন মুক্তি পান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।
আওয়ামী লীগ এবং তার অঙ্গও সহযোগি সংগঠন দিনটি ‘শেখ হাসিনা’র কারাবন্দী দিবস’ হিসাবে পালন করে থাকে। কৃষক লীগ দিনটি ‘গণতন্ত্র অবরুদ্ধ দিবস’ নামে পালন করে। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন এবং বিভিন্ন সংগঠন স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা ও সমাবেশসহ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এ উপলক্ষে আজ ১৬ই জুলাই সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের ২য় তলায় স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।
এদিকে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউস্থ সংগঠনের কার্যালয়ে বেলা ১২টায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।
এছাড়াও কৃষক লীগ ‘গণতন্ত্র অবরুদ্ধ দিবস’ পালন উপলক্ষে আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের ৪র্থ তলায় এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর