Site icon দৈনিক মাতৃকণ্ঠ

তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী চলাচল ব্যাহত

॥আবুল হোসেন॥ পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল ব্যাহত হচ্ছে। প্রায় দ্বিগুণ সময় লাগায় দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড়ে পণ্যবাহী ট্রাকসহ কয়েকশত যানবাহন আটকা পড়েছে।

গতকাল ১৫ই জুলাই দুপুরে সরেজমিনে ঘুরে দেখা গেছে, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয় পর্যন্ত শতাধিক এবং গোয়ালন্দ মোড় এলাকায় ৬শতাধিক পণ্যবাহী ট্রাক সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, এই নৌরুটের ১৫টি ফেরীর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে ‘বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান’ নামের বড় একটি ফেরী মেরামতের জন্য ডকইয়ার্ডে রয়েছে এবং তীব্র স্রোতের জন্য ‘সন্ধ্যা মালতি’ নামের আরেকটি ফেরী চলাচল করতে পারছে না। এর পাশাপাশি কোরবানীর পশু বোঝাই ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করার কারণে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোর পারাপার হতে সময় লাগছে। এছাড়া তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঁঠালবাড়ী নৌরুটে ফেরী চলাচল করতে সময় বেশী লাগার কারণে ওই রুটের অনেক যানবহনও এই রুটে চলে আসছে।

রাজবাড়ী ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর(টি.আই) মোঃ আতাউর রহমান জানান, ফেরী ঘাটে চাপ থাকায় গোয়ালন্দ মোড় ৬ শতাধিক ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে সিরিয়াল অনুযায়ী গাড়ীগুলো ছাড়া হবে।