শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী চলাচল ব্যাহত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

॥আবুল হোসেন॥ পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল ব্যাহত হচ্ছে। প্রায় দ্বিগুণ সময় লাগায় দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড়ে পণ্যবাহী ট্রাকসহ কয়েকশত যানবাহন আটকা পড়েছে।

গতকাল ১৫ই জুলাই দুপুরে সরেজমিনে ঘুরে দেখা গেছে, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয় পর্যন্ত শতাধিক এবং গোয়ালন্দ মোড় এলাকায় ৬শতাধিক পণ্যবাহী ট্রাক সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, এই নৌরুটের ১৫টি ফেরীর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে ‘বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান’ নামের বড় একটি ফেরী মেরামতের জন্য ডকইয়ার্ডে রয়েছে এবং তীব্র স্রোতের জন্য ‘সন্ধ্যা মালতি’ নামের আরেকটি ফেরী চলাচল করতে পারছে না। এর পাশাপাশি কোরবানীর পশু বোঝাই ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করার কারণে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোর পারাপার হতে সময় লাগছে। এছাড়া তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঁঠালবাড়ী নৌরুটে ফেরী চলাচল করতে সময় বেশী লাগার কারণে ওই রুটের অনেক যানবহনও এই রুটে চলে আসছে।

রাজবাড়ী ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর(টি.আই) মোঃ আতাউর রহমান জানান, ফেরী ঘাটে চাপ থাকায় গোয়ালন্দ মোড় ৬ শতাধিক ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে সিরিয়াল অনুযায়ী গাড়ীগুলো ছাড়া হবে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!