বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনায় আক্রান্ত সিএমপি’র উপ-কমিশনার মিজানুর রহমানের ইন্তেকাল॥দাফন সম্পন্ন

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের আক্রমণে ঝরে গেলো আরো এক নক্ষত্র। সংক্রমন থেকে জনগণকে নিরাপদ রাখতে গিয়ে নিজের জীবন অনিশ্চয়তায় ঠেলে দেওয়া এই সাহসী পুলিশ কর্মকর্তার নাম মোঃ মিজানুর রহমান। তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের(সিএমপি) উপ-পুলিশ কমিশনার(ডিসি) পদে কর্মরত ছিলেন।
করোনা প্রতিরোধের সম্মুখযোদ্ধা মিজানুর রহমান গতকাল ১৩ই জুলাই ভোর ৩টা ৪১ মিনিটে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসক ও পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের সকল প্রচেষ্টা ব্যর্থতায় পর্যবসিত করে ইন্তেকাল করেন।
পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল সোমবার সকালে রাজারবাগ পুলিশ লাইন্সে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে রাজধানীর রায়ের বাজার কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।
জানা গেছে, গত ২৩শে জুন তার করোনা ভাইরাস পজেটিভ শনাক্ত হয়। উন্নত চিকিৎসার জন্য তিনি গত ২৮শে জুন রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হন।
বিসিএস(পুলিশ) ক্যাডারের ২২তম ব্যাচের এ কর্মকর্তা ২০০৩ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশে যোগদান করেন। ২০১৬ সালে তিনি পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করেন। মেধাবী এই কর্মকর্তা চাকুরী জীবনে নারায়ণগঞ্জ, পুলিশ হেডকোয়ার্টার্স, বাগেরহাট, রাজবাড়ী ও গাজীপুর জেলায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি ঝিনাইদহ জেলার পুলিশ সুপার ছিলেন। সর্বশেষ তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার(ডিবি) দক্ষিণ বিভাগে কর্মরত ছিলেন।
তিনি ১৯৭৩ সালে শরীয়তপুর জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তার বয়স ৪৭ বছর। তিনি স্ত্রী, দুই পুত্রসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
করোনাভাইরাস প্রতিরোধের এ বীর সদস্যের অকাল মৃত্যুতে আইজিপি ড. বেনজীর আহমেদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
করোনার সম্মুখযোদ্ধা অকুতোভয় এই বীরের মৃত্যুতে বাংলাদেশ পুলিশের সর্বস্তরের সদস্যদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। মরহুম মোঃ মিজানুর রহমানের মত একজন অভিজ্ঞ ও দক্ষ কর্মকর্তার মৃত্যুতে বাংলাদেশ পুলিশ গভীরভাবে শোকাহত। দেশের সেবায় তাঁর এমন আত্মত্যাগ চির স্মরণীয়হয়ে থাকবে।
উপ-পুলিশ কমিশনার(পুলিশ সুপার) মোঃ মিজানুর রহমানের এই অকাল প্রয়াণে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম(বার), কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম(বার), পুলিশ সুপার, নারায়ণগঞ্জ জেলা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যগণের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!