সোমবার, ২৫ মার্চ ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জনসমাগমের মাধ্যমে ছেলের বৌভাত অনুষ্ঠান করায়॥অফিস সুপার আসলামকে শোকজ করলেন বালিয়াকান্দির ইউএনও

  • আপডেট সময় সোমবার, ১৩ জুলাই, ২০২০

॥তনু সিকদার সবুজ॥ করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকি থাকা সত্ত্বেও সরকারী নির্দেশনা অমান্য করে ব্যাপক জনসমাগমের মাধ্যমে ছেলের বৌভাত অনুষ্ঠান করা বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সেই অফিস সুপার(ও.এস) এস.এম আসলাম’কে শোকজ করা হয়েছে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম কর্তৃক গত ১১ই জুলাই তাকে নোটিশ প্রাপ্তির ৩কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, ‘করোনা ভাইরাস(কোভিড-১৯) সংক্রমণকালীন আপনার পুত্রের বিবাহোত্তর বৌভাতে বিশাল জনসমাগম(প্রায় চারশত অতিথি দাওয়াত করে) অনুষ্ঠান আয়োজন করেছেন মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যম ও স্থানীয় সংবাদ কর্মীদের নিকট হতে জানা যায়। করোনা ভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে আগামী ৩রা আগস্ট ২০২০ পর্যন্ত সময়ে সকল প্রকার সভা-সমাবেশ, গণজমায়েত ও অনুষ্ঠান আয়োজন বন্ধ থাকবে মর্মে মন্ত্রীপরিষদ বিভাগ হতে সরকারী নির্দেশনা রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের একজন সিনিয়র দায়িত্বশীল কর্মচারী হয়েও বর্তমান করোনা সংকটকালে স্বাস্থ্য বিধি না মেনে এত বিশাল সংখ্যক অতিথি নিয়ে অনুষ্ঠান আয়োজন করে আপনি সরকারী নির্দেশনা অমান্য করেছেন মর্মে প্রতীয়মান হয়। এমতাবস্থায়, সরকারী কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ২০১৮ অনুযায়ী আপনার বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট সুপারিশ করা হবে না তার কারণ পত্র প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে দর্শাতে বলা হলো’।

এ ব্যাপারে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, আমার কাছে ও.এস আসলাম তার ছেলের বিয়ের বিষয়টি বলেছিলেন। আমি তাকে সীমিত পরিসরে পারিবারিকভাবে বিয়ের কাজটি সম্পন্ন করার পরামর্শ দিয়েছিলাম। কিন্তু তিনি তা না করে ব্যাপক জনসমাগমের মাধ্যমে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করে সরকারী নির্দেশনা অমান্য করেছেন।

ওই দিনই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ স্থানীয় সংবাদকর্মীদের কাছ থেকে বিষয়টি সম্পর্কে অবগত হয়ে ৩কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। তিনি জবাব দেয়ার পর সিদ্ধান্ত গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর প্রদান করা হবে।

উল্লেখ্য, গত ১১ই জুলাই দুপুরে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ইলিশকোল গ্রামের নিজ বাড়ীতে ব্যাপক জনসমাগমের মাধ্যমে ছেলে আয়াতুল্লাহ্র বিয়ের বৌ-ভাত অনুষ্ঠানের আয়োজন করে তুমুল বিতর্কের সৃষ্টি করেন ইউএনও অফিসের ও.এস এস.এম আসলাম। সরকারী কর্মচারীসহ বিভিন্ন শ্রেণী-পেশার ৫শতাধিক অতিথি ওই বৌ-ভাত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সেখানে সামাজিক দূরত্বসহ কোন ধরণের স্বাস্থ্য বিধি মানা হয়নি।

করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকির মধ্যে সরকারী নির্দেশনা ও সংক্রামক রোগ(প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অমান্য করে খোদ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সুপার কর্তৃক ব্যাপক জনসমাগমের মাধ্যমে এ ধরণের সামাজিক অনুষ্ঠানের আয়োজন করায় উপজেলার সব মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

এ ব্যাপারে গতকাল ১২ই জুলাই দৈনিক মাতৃকণ্ঠের প্রথম পাতায় ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ ও সরকারী স্বাস্থ্য বিধি অমান্য করে করোনা মহামারীর মধ্যে ছেলের বৌভাতের অনুষ্ঠান করলেন বালিয়াকান্দি ইউএনও অফিসের সুপার’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!