শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিজেএমসির কাছে বকেয়া পাওনা টাকার দাবীতে রাজবাড়ীতে পাট ব্যবসায়ীদের মানববন্ধন পালন

  • আপডেট সময় সোমবার, ১৩ জুলাই, ২০২০

॥দেবাশীষ বিশ্বাস॥ বিজেএমসির কাছে বকেয়া পাওনা টাকার দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন কর্মসূচী পালন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে পাট ব্যবসায়ীরা।

গতকাল ১২ই জুলাই দুপুরে ‘রাজবাড়ী জেলার পাট ব্যবসায়ীবৃন্দ’র ব্যানারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করেন পাট ব্যবসায়ীরা।

মানববন্ধন চলাকালে পাট ব্যবসায়ী গোলাম মোস্তফা চৌধুরী, রেজাউল করিম, কার্তিক চন্দ্র কুন্ডু, চন্দন কুমার ভক্ত ও প্রদীপ কুমার প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তাগণ বলেন, দেশের ক্ষুদ্র পাট ব্যবসায়ীরা ২০১৬-২০১৭ সাল থেকে এ পর্যন্ত বিজেএমসির নিকট ২৬৪ কোটি টাকা পাওনা রয়েছে। এর মধ্যে রাজবাড়ী জেলার দুই শতাধিক ক্ষুদ্র পাট ব্যবসায়ী বিজেএমসির নিকট প্রায় ২০ কোটি টাকা পাবে। বিজেএমসি ব্যবসায়ীদের এই টাকা পরিশোধ না করার কারণ পাট ব্যবসায়ীরা মানবেতর জীবন-যাপন করছে। বার বার টাকা প্রদানের কথা থাকলেও বিজেএমসি কোন টাকা পরিশোধ করছে না। রাজবাড়ী কৃষি প্রধান একটি জেলা। এই জেলায় প্রায় ৪৫ হাজার হেক্টর জমিতে পাট উৎপাদন হয়। কিন্তু পাট ব্যবসায়ীদের কাছে টাকা না থাকার কারণে তারা কৃষকদের নিকট থেকে পাট ক্রয় করতে পারছে না। ফলে রাজবাড়ীর কৃষকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। এমতাবস্থায় তারা বিজেএমসি’র কাছে পাওনা টাকা আদায়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!