বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ১লাখ ৩০ হাজার ছাড়িয়েছে

  • আপডেট সময় বুধবার, ৮ জুলাই, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রে মহামারি করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ছাড়িয়ে যাওয়ার মধ্যদিয়ে দেশটি গত সোমবার আরেকটি মাইলফলক অতিক্রম করলো। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

বাল্টিমোর ভিত্তিক এই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ৫৪ হাজার ৯৯৯ জন আক্রান্ত হয়েছে এবং ৩৫৭ জন মারা গেছে। এনিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ২৯ লাখ ৩১ হাজার ১৪২ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৩০ হাজার ২৪৮ জনে দাঁড়ালো।

মহামারি করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্র বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ। এখানে আক্রান্তের ও মৃতের সংখ্যা অন্য দেশের তুলনায় অনেক বেশি। দেশটিতে জুন থেকে নতুন করে ভাইরাসের বিস্তার বেড়ে যাওয়ার কারণে বিভিন্ন অঙ্গরাজ্যে ব্যবসা প্রতিষ্ঠান ফের খুলে দেয়ার প্রক্রিয়া থেমে গেছে।

বর্তমানে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের অঙ্গরাজ্যগুলোতে করোনা ভাইরাসের নতুন বিস্তার লক্ষ্য করা যাচ্ছে।

গত ২৭শে মে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ লাখ অতিক্রম করার সময় বিশেষজ্ঞরা কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ ফের বৃদ্ধি পাওয়ার সম্ভাবনার ব্যাপারে সতর্ক করলেও তখন নতুন আক্রান্তের সংখ্যা কমতে থাকায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সন্তষ্টি প্রকাশ করেছিলেন। করোনা পরিস্থিতির অবনতি সত্ত্বেও হোয়াইট হাউস কর্মকর্তারা বলছেন, যুক্তরাষ্ট্রের অর্থনীতির চাকা ফের করা হবে না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!