শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • আপডেট সময় বুধবার, ১ জুলাই, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ বিশ্বে করোনা সংক্রণের ৬ মাস পার হয়ে গেছে। পৃথিবীজুড়ে মারা গেছে ৫ লাখেরও বেশি মানুষ। তবু এ ভাইরাসের তীব্র রূপ দেখা এখনও বাকী রয়ে গেছে। চলমান পরিস্থিতি শেষ হতেও অনেক সময় লাগবে। এমনটাই বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
সংস্থাটির প্রধান টেডরস আধানম গেব্রিয়াসিস গত সোমবার ভার্চুয়াল বৈঠকে বলেছেন, আমরা সকলে চাচ্ছি বর্তমান পরিস্থিতির অবসান হোক। আমরা চাচ্ছি প্রতিটি জীবন বাঁচুক। কিন্তু কঠিন বাস্তবতা হলো এ পরিস্থিতি সহসা শেষ হচ্ছে না।
তিনি আরো বলেন, কিছু কিছু দেশে পরিস্থিতির অগ্রগতি হলেও মূলত মহামারি বিশ্বব্যাপী দ্রুতই ছড়িয়ে পড়ছে। টেডরস বলেন, চীনে অন্তত ৬মাস আগে ভাইরাসটির প্রার্দুভাব দেখা দেয়। এর উৎস খোঁজার লক্ষ্যে সেখানে আগামী সপ্তাহে একটি দল যাবে।
তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ সঠিক পদক্ষেপ না নিলে পরিস্থিতি আরো মারাত্মক রূপ নেবে। আরো বেশি মানুষ করোনা ভাইরাসের শিকার হবে। তিনি পরীক্ষা, শনাক্ত, আইসোলেশন ও কোয়ারেন্টিনের ওপর আবারো গুরুত্বারোপ করেন।
এদিকে বিশ্বে এক কোটিরও বেশি লোক করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে করোনার সংক্রমণ ও মৃত্যু দুটোই যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি। দেশটিতে করোনায় মারা গেছে ১ লাখ ২৫ হাজারেরও বেশি লোক এবং আক্রান্ত ২৫ লাখ।
বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ ব্রাজিলে। দেশটিতে গত এক সপ্তাহে ২ লাখ ৫৯ হাজার ১০৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।
ভারতে গত শনিবার একদিনে সংক্রমণের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। নতুন করে ১৮ হাজার ৫শত লোক আক্রান্ত এবং ৩৮৫ জন মারা গেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!