রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৭:৪৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাংশার ১২০ জন নরসুন্দরকে খাদ্য সামগ্রী প্রদান করলেন মিতুল হাকিম ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিশ্বে করোনায় মোট ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু রাজবাড়ীসহ দেশের ছয়টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে ইউনিসেফের নির্বাহী বোর্ডের বার্ষিক অধিবেশনের সমাপনী রাজবাড়ীতে সোনালী ও ইসলামী ব্যাংকের ১৯জন করোনায় আক্রান্ত॥শাখা লকডাউন হচ্ছে রবিবার॥জেলায় আক্রান্ত ৫৪৬জন জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থ বছরের ৫লাখ ৬৮হাজার কোটি টাকার বাজেট পাস আমেরিকায় হু হু করে বাড়ছে করোনার নতুন শনাক্তের সংখ্যা॥কমছে মৃত্যু স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ৩রা আগস্ট পর্যন্ত চলবে অফিস ও গণপরিবহন করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • আপডেট সময় বুধবার, ১ জুলাই, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ বিশ্বে করোনা সংক্রণের ৬ মাস পার হয়ে গেছে। পৃথিবীজুড়ে মারা গেছে ৫ লাখেরও বেশি মানুষ। তবু এ ভাইরাসের তীব্র রূপ দেখা এখনও বাকী রয়ে গেছে। চলমান পরিস্থিতি শেষ হতেও অনেক সময় লাগবে। এমনটাই বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
সংস্থাটির প্রধান টেডরস আধানম গেব্রিয়াসিস গত সোমবার ভার্চুয়াল বৈঠকে বলেছেন, আমরা সকলে চাচ্ছি বর্তমান পরিস্থিতির অবসান হোক। আমরা চাচ্ছি প্রতিটি জীবন বাঁচুক। কিন্তু কঠিন বাস্তবতা হলো এ পরিস্থিতি সহসা শেষ হচ্ছে না।
তিনি আরো বলেন, কিছু কিছু দেশে পরিস্থিতির অগ্রগতি হলেও মূলত মহামারি বিশ্বব্যাপী দ্রুতই ছড়িয়ে পড়ছে। টেডরস বলেন, চীনে অন্তত ৬মাস আগে ভাইরাসটির প্রার্দুভাব দেখা দেয়। এর উৎস খোঁজার লক্ষ্যে সেখানে আগামী সপ্তাহে একটি দল যাবে।
তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ সঠিক পদক্ষেপ না নিলে পরিস্থিতি আরো মারাত্মক রূপ নেবে। আরো বেশি মানুষ করোনা ভাইরাসের শিকার হবে। তিনি পরীক্ষা, শনাক্ত, আইসোলেশন ও কোয়ারেন্টিনের ওপর আবারো গুরুত্বারোপ করেন।
এদিকে বিশ্বে এক কোটিরও বেশি লোক করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে করোনার সংক্রমণ ও মৃত্যু দুটোই যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি। দেশটিতে করোনায় মারা গেছে ১ লাখ ২৫ হাজারেরও বেশি লোক এবং আক্রান্ত ২৫ লাখ।
বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ ব্রাজিলে। দেশটিতে গত এক সপ্তাহে ২ লাখ ৫৯ হাজার ১০৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।
ভারতে গত শনিবার একদিনে সংক্রমণের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। নতুন করে ১৮ হাজার ৫শত লোক আক্রান্ত এবং ৩৮৫ জন মারা গেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর