বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রে মোট জনসংখ্যার ৫ থেকে ৮ শতাংশ করোনা ভাইরাসে আক্রান্ত

  • আপডেট সময় শনিবার, ২৭ জুন, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রে মোট জনসংখ্যার ৫ থেকে ৮ শতাংশ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে উল্লেখ করে যুক্তরাষ্ট্রের শীর্ষ স্বাস্থ্য সংস্থা গত বৃহস্পতিবার সতর্ক করে দিয়ে বলেছে, গর্ভবতী মহিলাদের জন্য কোভিড-১৯ সংক্রমণ সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ।
সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন দেশব্যাপী এন্টিবডি টেস্টের জরিপের ভিত্তিতে তারা এই হিসাব প্রকাশ করেছে। এতে বলা হয়, সংক্রমিতদের প্রকাশিত হিসাবের চেয়ে প্রকৃত আক্রান্তের সংখ্যা ১০ গুণ বেশি।
অনুমিত হিসাবে বলা হয়, দেশটির মোট জনসংখ্যা ৩২ কোটি ৯৮ লাখ, এদের মধ্যে ইতোমধ্যে যারা আক্রান্ত হয়েছে বলে প্রকাশিত হয়েছে এবং যাদের সংখ্যা এখনো প্রকাশ পায়নি তাদের মোট সংখ্যা ১ কোটি ৬৫ লাখ থেকে ২ কোটি ৬৪ লাখ। লকডাউন শিথিল করার পরে সম্প্রতি সবচেয়ে বেশি সংক্রমণ ছাড়িয়েছে টেক্সাসে, এই পরিস্থিতিতে সেখানে অর্থনৈতিক কর্মকান্ড পুনরায় শুরুর পদক্ষেপ বাতিল করা হয়েছে।
২৪ ঘন্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে ৩৫ হাজার ৯০০ জনের বেশি আক্রান্ত হয়েছে, যা দৈনিক হিসাবে রেকর্ড পর্যায়ের কাছাকাছি। জনস হপকিনস ইউনিভার্সিটি এ কথা জানায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!