শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

লকডাউন হচ্ছে রাজবাড়ী পৌরসভা এলাকা॥জেলায় করোনায় মোট আক্রান্ত ৩২১জন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলায় বেড়েই চলেছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। আক্রান্তদের তালিকায় প্রশাসনের কর্মকর্তা, চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, ব্যাংকারসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ রয়েছেন।
গতকাল ২৪শে জুন শনাক্ত হয়েছেন ৭৮জন। যা এ যাবৎকালের একদিনের সর্বোচ্চ। এর আগের দিন গত ২৩শে জুন শনাক্ত হয়েছেন ২২জন। দুই দিনে আক্রান্ত মোট ১০০ জনের মধ্যে ৫৭ জন রাজবাড়ী সদর উপজেলার, ১৮ জন কালুখালী, ১১ জন পাংশা, ১০ জন বালিয়াকান্দি ও ৪জন গোয়ালন্দ উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩২১ জনে উন্নীত হলো। তবে নতুন আক্রান্তদের মধ্যে ৯জন দ্বিতীয় বারের পরীক্ষায় পজেটিভ হয়েছে।
রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গতকাল ২৪শে জুন ৭৮ জনের এবং আগের দিন ২৩শে জুন ২২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। গত ১৭ই জুন থেকে ২১শে জুন পর্যন্ত ৪দিনে এদের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছিল। তবে নতুন আক্রান্তদের মধ্যে ৯জন দ্বিতীয় বারের পরীক্ষায় পজেটিভ হয়েছে।
তিনি আরো জানান, গত কয়েকদিনে প্রাপ্ত রিপোর্টে পজিটিভ রোগীদের মোবাইল ফোন নম্বরের সূত্র ধরে তাদের ঠিকানা শনাক্তের চেষ্টা চলছে। আক্রান্তের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধির প্রেক্ষিতে আজ ২৫শে জুন জেলা করোনা প্রতিরোধ কমিটির সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী করণীয় ঠিক করা হবে।
তিনি আরো জানান, রাজবাড়ী পৌরসভা এলাকায় করোনায় আক্রান্তের সংখ্যা উদ্বেগ জনকভাবে বৃদ্ধি পাওয়ায় পৌরসভা এলাকা রেড জোন ঘোষণা করে লকডাউনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। রেড জোন ঘোষণা করা হলে আগামী রবিবার থেকে পৌরসভা এলাকা ১৪দিনের জন্য লকডাউন করা হবে।
তিনি করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় সংক্রমণ প্রতিরোধে সকলকে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সব ধরণের স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানান।
গতকাল ২৪শে জুন করোনা পজেটিভ হওয়া উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে রয়েছেন ঃ রাজবাড়ী জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোহাম্মদ আজম(৫০), জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার(সিসি) ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস(৫৭), পৌরসভার স্বাস্থ্য সহকারী শেখ আব্দুর রহমান(৫০) ও তার স্ত্রী সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মিসেস রাবেয়া খাতুন(৪৬), প্রমীলা রাণী বেপারী(৩৫), মালেকা খাতুন(৩৫), আসমা খাতুন(২৭), স্বর্ণা(২৬), সোনালী ব্যাংকের স্টাফ শেখ গোলাম হোসেন(৫৬), পুলিশ লাইন্সের সনাতন কুমার মন্ডল(৩৮), মোঃ রুহুল আমীন(৫২), মিরাজ(২৪), এ ছাড়াও শহরের বেড়াডাঙ্গা ১, ২, ৩ নং সড়ক এলাকা, ভবানীপুর, সজ্জনকান্দা, বিনোদপুর, লক্ষীকোল, হোসনাবাদ, শ্রীপুর, সদর উপজেলার বানিবহ, মহিষবাথান, জয়পাড়া, চড়পাড়া, বেলগাছী, রাজাপুর গ্রামে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!