রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৬:৩২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাংশার ১২০ জন নরসুন্দরকে খাদ্য সামগ্রী প্রদান করলেন মিতুল হাকিম ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিশ্বে করোনায় মোট ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু রাজবাড়ীসহ দেশের ছয়টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে ইউনিসেফের নির্বাহী বোর্ডের বার্ষিক অধিবেশনের সমাপনী রাজবাড়ীতে সোনালী ও ইসলামী ব্যাংকের ১৯জন করোনায় আক্রান্ত॥শাখা লকডাউন হচ্ছে রবিবার॥জেলায় আক্রান্ত ৫৪৬জন জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থ বছরের ৫লাখ ৬৮হাজার কোটি টাকার বাজেট পাস আমেরিকায় হু হু করে বাড়ছে করোনার নতুন শনাক্তের সংখ্যা॥কমছে মৃত্যু স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ৩রা আগস্ট পর্যন্ত চলবে অফিস ও গণপরিবহন করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

লকডাউন হচ্ছে রাজবাড়ী পৌরসভা এলাকা॥জেলায় করোনায় মোট আক্রান্ত ৩২১জন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলায় বেড়েই চলেছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। আক্রান্তদের তালিকায় প্রশাসনের কর্মকর্তা, চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, ব্যাংকারসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ রয়েছেন।
গতকাল ২৪শে জুন শনাক্ত হয়েছেন ৭৮জন। যা এ যাবৎকালের একদিনের সর্বোচ্চ। এর আগের দিন গত ২৩শে জুন শনাক্ত হয়েছেন ২২জন। দুই দিনে আক্রান্ত মোট ১০০ জনের মধ্যে ৫৭ জন রাজবাড়ী সদর উপজেলার, ১৮ জন কালুখালী, ১১ জন পাংশা, ১০ জন বালিয়াকান্দি ও ৪জন গোয়ালন্দ উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩২১ জনে উন্নীত হলো। তবে নতুন আক্রান্তদের মধ্যে ৯জন দ্বিতীয় বারের পরীক্ষায় পজেটিভ হয়েছে।
রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গতকাল ২৪শে জুন ৭৮ জনের এবং আগের দিন ২৩শে জুন ২২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। গত ১৭ই জুন থেকে ২১শে জুন পর্যন্ত ৪দিনে এদের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছিল। তবে নতুন আক্রান্তদের মধ্যে ৯জন দ্বিতীয় বারের পরীক্ষায় পজেটিভ হয়েছে।
তিনি আরো জানান, গত কয়েকদিনে প্রাপ্ত রিপোর্টে পজিটিভ রোগীদের মোবাইল ফোন নম্বরের সূত্র ধরে তাদের ঠিকানা শনাক্তের চেষ্টা চলছে। আক্রান্তের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধির প্রেক্ষিতে আজ ২৫শে জুন জেলা করোনা প্রতিরোধ কমিটির সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী করণীয় ঠিক করা হবে।
তিনি আরো জানান, রাজবাড়ী পৌরসভা এলাকায় করোনায় আক্রান্তের সংখ্যা উদ্বেগ জনকভাবে বৃদ্ধি পাওয়ায় পৌরসভা এলাকা রেড জোন ঘোষণা করে লকডাউনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। রেড জোন ঘোষণা করা হলে আগামী রবিবার থেকে পৌরসভা এলাকা ১৪দিনের জন্য লকডাউন করা হবে।
তিনি করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় সংক্রমণ প্রতিরোধে সকলকে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সব ধরণের স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানান।
গতকাল ২৪শে জুন করোনা পজেটিভ হওয়া উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে রয়েছেন ঃ রাজবাড়ী জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোহাম্মদ আজম(৫০), জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার(সিসি) ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস(৫৭), পৌরসভার স্বাস্থ্য সহকারী শেখ আব্দুর রহমান(৫০) ও তার স্ত্রী সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মিসেস রাবেয়া খাতুন(৪৬), প্রমীলা রাণী বেপারী(৩৫), মালেকা খাতুন(৩৫), আসমা খাতুন(২৭), স্বর্ণা(২৬), সোনালী ব্যাংকের স্টাফ শেখ গোলাম হোসেন(৫৬), পুলিশ লাইন্সের সনাতন কুমার মন্ডল(৩৮), মোঃ রুহুল আমীন(৫২), মিরাজ(২৪), এ ছাড়াও শহরের বেড়াডাঙ্গা ১, ২, ৩ নং সড়ক এলাকা, ভবানীপুর, সজ্জনকান্দা, বিনোদপুর, লক্ষীকোল, হোসনাবাদ, শ্রীপুর, সদর উপজেলার বানিবহ, মহিষবাথান, জয়পাড়া, চড়পাড়া, বেলগাছী, রাজাপুর গ্রামে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর