রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৭:৩৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাংশার ১২০ জন নরসুন্দরকে খাদ্য সামগ্রী প্রদান করলেন মিতুল হাকিম ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিশ্বে করোনায় মোট ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু রাজবাড়ীসহ দেশের ছয়টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে ইউনিসেফের নির্বাহী বোর্ডের বার্ষিক অধিবেশনের সমাপনী রাজবাড়ীতে সোনালী ও ইসলামী ব্যাংকের ১৯জন করোনায় আক্রান্ত॥শাখা লকডাউন হচ্ছে রবিবার॥জেলায় আক্রান্ত ৫৪৬জন জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থ বছরের ৫লাখ ৬৮হাজার কোটি টাকার বাজেট পাস আমেরিকায় হু হু করে বাড়ছে করোনার নতুন শনাক্তের সংখ্যা॥কমছে মৃত্যু স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ৩রা আগস্ট পর্যন্ত চলবে অফিস ও গণপরিবহন করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থী শিমলার পাশে ‘রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন’

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

॥আশিকুর রহমান॥ এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েও কলেজে ভর্তির অনিশ্চয়তার মধ্যে থাকা রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের নিমতলা রেলগেট এলাকার শিমলা খাতুনের পাশে দাড়িয়েছে ফেসবুক গ্রুপ ‘রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন’।
গতকাল ২৪শে জুন দুপুরে রাজবাড়ী জেলা বার ভবনে মেধাবী শিক্ষার্থী শিমলার হাতে শিক্ষাবৃত্তি হিসেবে নগদ ৫হাজার টাকা ও এইচএসসি প্রথম বর্ষের এক সেট বই তুলে দেন ‘রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন’-গ্রুপের অ্যাডমিন রাজবাড়ী জেলা জজ আদালতের আইনজীবী অভিজিৎ সোম অভি, গ্রুপ মডারেটর প্রকৌশলী রাহুল ইবনে আজাদ ও ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী তানজিহা মেহজাবিন।
উল্লেখ্য, নিমতলা রেলগেট এলাকার দিন মজুর নায়েব আলী মোল্লার মেয়ে শিমলা রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায়। কিন্তু এতো ভালো রেজাল্ট অর্জন করেও অর্থাভাবে কলেজে ভর্তি অনিশ্চিত হয়ে পড়ে শিমলার। বিষয়টি নিয়ে গত ৫ই জুন দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকা এবং অনলাইনে ‘জিপিএ-৫ পেয়েও অর্থাভাবে কলেজে ভর্তি অনিশ্চিত শিমলার’ শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি ফেসবুক গ্রুপ ‘রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন’ কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলে তারা শিমলাকে শিক্ষা বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেন। শিমলা খাতুন ভবিষ্যতে চিকিৎসক হয়ে রাজবাড়ীবাসীর সেবা করতে চায়।
উল্লেখ্য, সম্প্রতি রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে রাজবাড়ী জেলায় ৫০টি গরীব দুঃস্থ পরিবারকে ঈদ উপহার সামগ্রী দেওয়া হয়।
এছাড়াও চলমান করোনা কালীন সময়ে রাজবাড়ীবাসীর মানসিক চাপ কমাতে এবং সাংস্কৃতিক কাজে উৎসাহিত করতে আয়োজন করে “রাজবাড়ী অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০”
আগামী দিনেও Rajbari Welfare Association আরো বড় পরিসরে দরিদ্র ও কৃতি শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও গুণী ব্যক্তিদের সম্মাননা, বেকারদের জন্য চাকুরীর সুযোগ তৈরিসহ সবার সহযোগিতায় বিভিন্ন ধরনের সামাজিক কল্যাণমূলক কাজ করতে চায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর