বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থী শিমলার পাশে ‘রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন’

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

॥আশিকুর রহমান॥ এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েও কলেজে ভর্তির অনিশ্চয়তার মধ্যে থাকা রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের নিমতলা রেলগেট এলাকার শিমলা খাতুনের পাশে দাড়িয়েছে ফেসবুক গ্রুপ ‘রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন’।
গতকাল ২৪শে জুন দুপুরে রাজবাড়ী জেলা বার ভবনে মেধাবী শিক্ষার্থী শিমলার হাতে শিক্ষাবৃত্তি হিসেবে নগদ ৫হাজার টাকা ও এইচএসসি প্রথম বর্ষের এক সেট বই তুলে দেন ‘রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন’-গ্রুপের অ্যাডমিন রাজবাড়ী জেলা জজ আদালতের আইনজীবী অভিজিৎ সোম অভি, গ্রুপ মডারেটর প্রকৌশলী রাহুল ইবনে আজাদ ও ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী তানজিহা মেহজাবিন।
উল্লেখ্য, নিমতলা রেলগেট এলাকার দিন মজুর নায়েব আলী মোল্লার মেয়ে শিমলা রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায়। কিন্তু এতো ভালো রেজাল্ট অর্জন করেও অর্থাভাবে কলেজে ভর্তি অনিশ্চিত হয়ে পড়ে শিমলার। বিষয়টি নিয়ে গত ৫ই জুন দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকা এবং অনলাইনে ‘জিপিএ-৫ পেয়েও অর্থাভাবে কলেজে ভর্তি অনিশ্চিত শিমলার’ শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি ফেসবুক গ্রুপ ‘রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন’ কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলে তারা শিমলাকে শিক্ষা বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেন। শিমলা খাতুন ভবিষ্যতে চিকিৎসক হয়ে রাজবাড়ীবাসীর সেবা করতে চায়।
উল্লেখ্য, সম্প্রতি রাজবাড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে রাজবাড়ী জেলায় ৫০টি গরীব দুঃস্থ পরিবারকে ঈদ উপহার সামগ্রী দেওয়া হয়।
এছাড়াও চলমান করোনা কালীন সময়ে রাজবাড়ীবাসীর মানসিক চাপ কমাতে এবং সাংস্কৃতিক কাজে উৎসাহিত করতে আয়োজন করে “রাজবাড়ী অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০”
আগামী দিনেও Rajbari Welfare Association আরো বড় পরিসরে দরিদ্র ও কৃতি শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও গুণী ব্যক্তিদের সম্মাননা, বেকারদের জন্য চাকুরীর সুযোগ তৈরিসহ সবার সহযোগিতায় বিভিন্ন ধরনের সামাজিক কল্যাণমূলক কাজ করতে চায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!