শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালীতে ১সাংবাদিকসহ রাজবাড়ী জেলায় নতুন আরো ১০ জনের শরীরে করোনা শনাক্ত

  • আপডেট সময় বুধবার, ১৭ জুন, ২০২০

॥সোহেল মিয়া॥ রাজবাড়ীতে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে(কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা। গতকাল ১৬জুন নতুন করে ১জন সাংবাদিকসহ আরো ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে।
গতকাল ১৬ই জুন শনাক্ত হওয়া ১০জনসহ জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৩২ জনে উন্নীত হলো। আক্রান্ত ১০জনের মধ্যে ১জন কালুখালী ও ৯জন সদর উপজেলার বাসিন্দা।
রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গত ১০ই জুন পাঠানো ৬০ জনের নমুনার মধ্যে আজ মঙ্গলবার(১৬ই জুন) প্রাপ্ত রিপোর্টে ৫০ জন নেগেটিভ এবং ১০ জন পজেটিভ হয়েছে।
তিনি আরো বলেন, এ পর্যন্ত জেলায় ১৩২ জন করোনায় আক্রান্ত এবং তার মধ্যে ৫৩জন চিকিৎসা গ্রহণ করে সুস্থ্য হয়েছেন এবং ২জন মৃত্যুবরণ করেছেন। আক্রান্ত অন্যান্যরা হাসপাতাল ও নিজ নিজ বাড়ীতে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তিনি সকলকে সবাই ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।
করোনায় নতুন আক্রান্ত ১০ জন হলেন ঃ রাজবাড়ী সদর উপজেলার মিজানপুরের ধুনচীর রিতা বিশ্বাস(৩৫), বিজয় বিশ্বাস(১৯), মোঃ রবিউল ইসলাম(৩৮) ও রিজিয়া বেগম(৫৫) এবং রাজবাড়ী শহরের পৌরসভার ভবানীপুরের জাহিদুল ইসলাম(৩৫), বরাট ইউপির রাঁধাকান্তপুরের রুবেল বিশ্বাস(৩২), আলীপুর ইউপির হোগলাডাঙ্গী গ্রামের হাবিবুর রহমান(৩৬) ও নুরুল ইসলাম(৫০) এবং রাজবাড়ীতে কর্মরত রেনেটা ফার্মাসিটিক্যাল কোম্পানীর এরিয়া ম্যানেজার সাতক্ষীরার কুলাউড়ার বাসিন্দা মোঃ আল-মামুন(৪০)।
কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউপির পাকশিয়া গ্রামের বাসিন্দা ও বর্তমানে রতনদিয়াতে বসবাসকারী দৈনিক যায়যায়দিন ও ডেইলী নিউনেশনের কালুখালী উপজেলা প্রতিনিধি মোঃ ফজলুল হক(৪২)।
এদিকে রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটের ইনচার্জ মোঃ আব্দুল্লাহ আল মামুন জানান, গতকাল মঙ্গলবার বিকালে রাজবাড়ীর সদর উপজেলার চর খানখানাপুর জজপাড়া থেকে করোনা আক্রান্ত নারী নুরজাহান বেগম (৫০)কে হাসপাতালের কুইক রেসপন্স টিমের সদস্যরা উদ্ধার করে এনে কোভিড-১৯ ইউনিটে ভর্তি করেছে।
তিনি আরো জানান, গতকাল মঙ্গলবার পর্যন্ত হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে পজেটিভ ১৪জন এবং আইসোলেশন ইউনিটে করোনার উপসর্গ নিয়ে ৯জন চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে সচেতন মহল অবিলম্বে রাজবাড়ী শহরের ভবানীপুর, আলীপুর ইউপির হোগলাডাঙ্গী ও মিজানপুর ইউপির ধুনচীসহ সংক্রমিত এলাকা রেড জোন ঘোষণার জন্য জেলা প্রশাসক ও সিভিল সার্জনের প্রতি আহবান জানিয়েছেন। উল্লেখ্য, ইতিপূর্বে এ সকল এলাকায় বেশ কয়েকজন করোনা পজেটিভ হয়েছেন এবং অনেকেই করোনার উপসর্গে ভুগছেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!