রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৮:০১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাংশার ১২০ জন নরসুন্দরকে খাদ্য সামগ্রী প্রদান করলেন মিতুল হাকিম ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিশ্বে করোনায় মোট ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু রাজবাড়ীসহ দেশের ছয়টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে ইউনিসেফের নির্বাহী বোর্ডের বার্ষিক অধিবেশনের সমাপনী রাজবাড়ীতে সোনালী ও ইসলামী ব্যাংকের ১৯জন করোনায় আক্রান্ত॥শাখা লকডাউন হচ্ছে রবিবার॥জেলায় আক্রান্ত ৫৪৬জন জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থ বছরের ৫লাখ ৬৮হাজার কোটি টাকার বাজেট পাস আমেরিকায় হু হু করে বাড়ছে করোনার নতুন শনাক্তের সংখ্যা॥কমছে মৃত্যু স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ৩রা আগস্ট পর্যন্ত চলবে অফিস ও গণপরিবহন করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বালিয়াকান্দিতে ১নারী চিকিৎসকসহ রাজবাড়ী জেলায় আরো ২০ জনের করোনা শনাক্ত॥মোট আক্রান্ত-১১৫

  • আপডেট সময় সোমবার, ১৫ জুন, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলায় নতুন আরো ২০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এবার বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১জন নারী চিকিৎসকসহ তার পরিবারের ৩জন সদস্যসহ উপজেলায় ৭জন, রাজবাড়ী শহরসহ সদর উপজেলায় ৬জন, কালুখালী উপজেলায় ৪জন ও গোয়ালন্দে উপজেলায় ৩জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১১৫ জনে উন্নীত হলো।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ৮ ও ৯ই জুন জেলা থেকে যে ৬৭ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছিল গতকাল ১৪ই জুন তাদের রিপোর্ট এসে পৌঁছেছে। তাদের মধ্যে ২০ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।
আক্রান্তরা হলেন : বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শারমিন জাহান(২৮) এবং তার পিতা মোঃ আবু মুসা(৭৩) ও গৃহ পরিচারিকা ইয়াসমিন(১৫), উপজেলার ইকোরচরের ফরিদা বেগম(৪৫), পূর্ব মৌকুড়ীর এলিজা বেগম(৪২) ও সামিরা(২০), জাবরকোল গ্রামের রমেশ মন্ডল(৩৮)।
রাজবাড়ী সদর উপজেলার রাজবাড়ী শহরের সজ্জনকান্দার মর্জিনা খাতুন(২৭), বিনোদপুরের শারমিন(২২), বরাট ইউনিয়নের উড়াকান্দা গ্রামের ফারুক(৩০), দাদশীর মোঃ হানিফ(২৭), খানগঞ্জ ইউনিয়নের খোর্দ্দ দাদপুরের তাসলিমা(৩৭), বানীবহ ইউনিয়নের মহিষ বাথানের মোঃ ছবেদ বুনানী খান(২৯), কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের গঙ্গানন্দপুরের রেজাউল করিম(৪০), কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আনোয়ার(৩৩), বোয়ালিয়ার রেনু আক্তার(২১) ও আক্তার আলী(২৬), গোয়ালন্দ উপজেলার নবুওছিমদ্দিনের পাড়ার রুনা(২৫), বিজয় বাবুর পাড়ার সুধাংশু সরকার(৪০) ও মনি কুমার সরকার(৩৮)।
উল্লেখ্য, রাজবাড়ী জেলা ১১৫জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে ৫২ জন্য সুস্থ হয়ে স্বাভাবিক জীবন-যাপন করছে। বাকীরা কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে চিকিৎসাধীন এবং হোম আইসোলেশনে রয়েছেন।
বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাফিন জব্বার বলেন, যেহেতু আমাদের একজন চিকিৎসক শারমিন জাহান ও তার পরিবারের ৩জন আক্রান্ত হয়েছেন, যিনি আমাদের সংস্পর্শে এসেছেন সেহেতু জরুরী চিকিৎসা ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর ও আউটডোর আপাতত বন্ধ থাকবে। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসক-নার্স ও স্টাফদের করোনা টেস্ট করা হবে। ফলাফলের উপরে হাসপাতালের কার্যক্রম চালু হওয়া নির্ভর করবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, বালিয়াকান্দিতে যেহেতু আক্রান্তের সংখ্যা বেশী দেখা যাচ্ছে সেহেতু নীতিমালা অনুসরণ করে জেলা প্রশাসক ও সিভিল সার্জনের সাথে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। বিনা প্রয়োজনে বাইরে যাওয়া ও বাইরে গেলেও মাস্ক ছাড়া বের হওয়ার ব্যাপারে প্রশাসন কঠোর হবে।
এ খবর লেখা পর্যন্ত বালিয়াকান্দি উপজেলার মোট ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়াও আরো ৬জন বাইরে থেকে করোনা পজিটিভ হয়ে বালিয়াকান্দি উপজেলায় এসেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর