শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ মে, ২০২০

॥যুক্তরাষ্ট্র থেকে বিশ্বজিৎ দে বাবলু॥ করোনা ভাইরাসের কারণে লকডাউন থাকায় গত ২৪শে মে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক-নিউজার্সিসহ প্রতিটি অঙ্গরাজ্যে এবার ঘরোয়া পরিবেশে ঈদ-উল-ফিতর উদযাপন করেছে মুসলিমরা।
সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরের মধ্যে বা ঘরের পাশের খোলা জায়গায় ঈদের নামাজ আদায় করেন তারা। ঈদের মোনাজাতে সবারই চাওয়া ছিল সবাই যেন করোনা থেকে মুক্ত থাকে। যারা আক্রান্ত হয়েছেন তারা যেন তাড়াতাড়ি সুস্থ হন। পৃথিবী থেকে যেন সহসাই করোনা দূর হয়ে যায়।
ঈদের নামাজ শেষে প্রবাসী বাংলাদেশীরা দেশে ও বিদেশে অবস্থানরত আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের সাথে টেলিফোন, স্কাইপে, জুম, মেসেঞ্জারে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। করোনার কারণে এবারের ঈদ ছিল সবার জন্য কষ্টের, দুঃখের ও বেদনার। অনেকের স্বজন করোনায় আক্রান্ত হয়েছেন বা মারা গেছেন। তারা দুঃখ ভারাক্রান্ত মন নিয়েই ঈদ উদযাপন করেছেন।
এদিকে ঈদের দিন সকালে নিউজার্সি অঙ্গরাজ্যের বাংলাদেশী অধ্যুষিত প্যাটারসন সিটিসহ অনেক শহরে দেখা গেছে ছোট ছোট মুসল্লীদের দল। অন্যান্যবার স্বাভাবিক অবস্থায় এ শহরগুলোতে খেলার মাঠে ও এবং মসজিদগুলোতে বড় বড় ঈদের জামাত অনুষ্ঠিত হলেও এবার করোনার লকডাউনের কারণে মসজিদগুলো বন্ধ থাকায় সরকারী নির্দেশনা মেনে সামাজিক দূরত্বসহ সর্বোচ্চ ২৫ জন মানুষের ছোট ছোট ঈদ জামাত ঘরের মধ্যে বা ঘরের পাশে খোলা জায়গায় অনুষ্ঠিত হয়।
এসব ঈদ জামাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, প্যাটারসন সিটি’র কাউন্সিলম্যান শাহীন খালিক, সাবেক কাউন্সিলম্যান মোঃ আক্তারুজ্জামান, নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সভাপতি আজমল আলীসহ বিভিন্ন শ্রেণী-পেশার বাংলাদেশীরা অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!