শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৬:০৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
করোনা মোকাবেলায় রাজবাড়ী জেলা পুলিশকে পারলীন গ্রুপের পক্ষ থেকে ৮৭৩পিস পিপিই প্রদান সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন দফা প্রস্তাব পেশ নিউইয়র্কে রাত্রিকালীন কারফিউ বলবৎ থাকবে ৭ই জুন পর্যন্ত পেরুতে করোনা ভাইরাসে ২০ জন সাংবাদিকের মৃত্যু যুক্তরাষ্ট্রে বিক্ষোভের কারণে করোনার সংক্রমণ বেড়ে যাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা

রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু

  • আপডেট সময় শনিবার, ১৬ মে, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ১৫ই মে রাত ৮টা ৫মিনিটে মোঃ শুকুর আলী(৫৫) নামে আরো ১ব্যক্তির মৃত্যু হয়েছে। এরআগে গত ১৩ই মে বিকালে আব্দুল গফ্ফার(৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটের ইনচার্জ মোঃ আব্দুল্লাহ আল মামুন জানান, গত ১২ই মে সকালে করোনার উপসর্গ সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রাজবাড়ী শহরের ধুঞ্চি গ্রামের বাসিন্দা মোঃ শুকুর আলী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ই মে তার করোনা নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। গতকাল শুক্রবার রাত ৮টা ৫মিনিটে তিনি মারা যান। তার করোনা পরীক্ষার রিপোর্ট এ পর্যন্ত পাওয়া যায়নি।

বর্তমানে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ২জন চিকিৎসাধীন রয়েছে। তারা হলেন ঃ সদর উপজেলার বসন্তপুর ইউপির বড়রঘুনাথপুর গ্রামের সাঈদুল বিশ্বাস(৪৫) এবং সূর্য্যনগর গ্রামের বৃদ্ধ মোঃ তাজউদ্দিন(৬৫)। তাদের নমুনা সংগ্রহ করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

কোভিড-১৯ ইউনিটের ইনচার্জ মোঃ আব্দুল্লাহ আল মামুন আরো জানান, বর্তমানে করোনা পজিটিভ ইউনিটে ২জন নারী রোগী চিকিৎসাধীন রয়েছে। তারা হলেন ঃ দৌলতদিয়া ইউপির মজিদ শেখের পাড়া(সাইনবোর্ড) এলাকার মরিয়ম বেগম(৪৫) এবং কিশোরী আদুরী(১৫)।

এর আগে রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডের বেড়াডাঙ্গা ৩নং সড়কের(পীরতলা) বাসিন্দা সজীব হোসেন ইমরান(৩০) হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে ভর্তি থেকে ৯দিন চিকিৎসা নিয়ে গত ১৪ই মে করোনা মুক্ত ও সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন। ভর্তি থাকাকালে আরো ২বার তার নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ আসে। গত ৫ই মে করোনা পজেটিভ হওয়ায় তাকে হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয়েছিল। তার পূর্বে আরো ১১জন করোনা পজেটিভ রোগী সুস্থ্য ও করোনা মুক্ত হয়ে বাড়ী ফিরেছেন।

এদিকে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গতকাল শুক্রবার ৩৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে ঢাকায় বসবাসকারী বালিয়াকান্দির জঙ্গল ইউপির সাধুখালী নিবাসী একই পরিবারের ৩জন কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অসুস্থ্য হয়ে ঢাকা থেকে বালিয়াকান্দি এসে চিকিৎসার জন্য ফরিদপুর গেলে ফরিদপুরেই তাদের করোনা সনাক্ত হয়। তারা ফরিদপুরেই চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের ২জন ঢাকাতে করোনা সনাক্ত হয়ে সেখানে চিকিৎসা নিচ্ছেন।

রাজবাড়ী জেলাকে করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে তিনি(সিভিল সার্জন) বাজার ও শপিংমলগুলো বন্ধ রাখতে স্বাস্থ্য বিভাগ, প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন।

উল্লেখ্য, জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী গত ১৩ই মে পর্যন্ত রাজবাড়ী জেলায় মোট ১৬জন করোনায় আক্রান্ত হয়েছে। তবে আইইডিসিআর-এর তথ্যমতে রাজবাড়ী জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৭জন।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!