শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

  • আপডেট সময় শনিবার, ১৬ মে, ২০২০

॥মোক্তার হেসেন॥ করোনা পরিস্থিতি মোকাবেলাসহ সহযোগিতার প্যাকেজ নিয়ে পাংশা বাজারের  দোকানদার ও ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের জ্যেষ্ঠ পুত্র, জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আশিক মাহমুদ মিতুল।

গতকাল ১৫ই মে বিকেলে পাংশা বাজারের মালেক প্লাজায় বিশ্বাস কমিউনিটি সেন্টারে পাংশা বাজার, মৈশালা বাজার ও পুরাতন বাজারসহ স্থানীয় দোকানদার ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে করোনা পরিস্থিতি মোকাবেলাসহ সহযোগিতার প্যাকেজ নিয়ে দোকানদার ও ব্যবসায়ীদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বাজারে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিতকরণে স্বেচ্ছাসেবক গঠন, তাদের পিপিই সামগ্রী প্রদান, দোকানের কর্মচারীদের আপদকালীন সহযোগিতায় নিজে ৫০ হাজার টাকা প্রদান করে ফান্ড গঠন, করোনা সংকটে দোকানের কর্মচারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, পাংশা বাজার সিসি ক্যামেরার আওতায় আনার কার্যক্রম বাস্তবায়নে ১লাখ টাকা ব্যক্তিগত অনুদান প্রদানসহ দোকানদার ও ব্যবসায়ীদের কল্যাণে সহযোগিতার প্যাকেজ ঘোষণা করেন আওয়ামী লীগ নেতা আশিক মাহমুদ মিতুল।

তিনি বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে বাজারে মানুষের ভিড় বাড়ছে। এতে স্বাস্থ্যঝুঁকি দেখা দিয়েছে। সামান্য অসতর্কতার কারণে সুন্দর পরিবেশ যাতে নষ্ট না হয় সে বিষয়ে গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, আমরা আমাদের আপনজনদের রক্ষা করতে চাই। এ সময়ে কেউ যদি করোনা ভাইরাসে আক্রান্ত হয় তাহলে পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে। তাই জীবিকা নিয়ে ভাবার পাশাপাশি জীবন নিয়েও ভাবতে হবে।

এ সময় সভায় দোকানদার ও ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বাজায় নিশ্চিতকরণ পূর্বক আগামী ১৯শে মে পর্যন্ত দোকানপাট খোলা রেখে ২০শে মে থেকে নিত্য প্রয়োজনীয় দোকানপাট বাদে অন্যান্য দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো)’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে রাজবাড়ীর সিভিল সার্জন ও জেলা করোনা কমিটির সেক্রেটারী ডাঃ মোঃ নুরুল ইসলাম, পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আহসান উল্লাহ, পাংশা পৌরসভার মেয়র ও পাংশা বাজার শিল্প ও বণিক সমিতির আহবায়ক আব্দুল আল মাসুদ, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র ওয়াজেদ আলী মাস্টার, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পাংশা শিল্প ও বণিক সমিতির যুগ্ম আহবায়ক দীপক কুমার কুন্ডু, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আব্দুস শুকুর বিশ্বাস, অশোক পাল, জাহাঙ্গীর মন্ডল, আশরাফ আলী বিশ্বাস, জাহিদ হোসেন ও মোঃ রাসেল প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এএফএম শফীউদ্দিন(পাতা)।

অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী কার্তিক সাহা, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ এবং পাংশা শিল্প ও বণিক সমিতির আওতাভূক্ত এছাড়া মৈশালা বাজার ও পুরাতনবাজারের দোকানদার ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!