শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বালিয়াকান্দি বাজারে বন্ধ দোকানের শাটারে টোকা দিলেই মিলছে পণ্য !

  • আপডেট সময় শনিবার, ১৬ মে, ২০২০

॥সোহেল মিয়া॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি বাজারের মার্কেট ও শপিংমলগুলোর প্রতিটি দোকানেই বাইরে থেকে তালা মারা। শুধু কটি শাটারে নেই তালা। আর সেই শাটারে টোকা দিলেই মিলছে চাহিদামত পণ্য। সকাল থেকে রাত পর্যন্ত এভাবেই লুকোচুরি করে চলছে বেচাকেনা।

করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেই সরকার শর্ত সাপেক্ষে ১০ই মে থেকে সারা দেশের মার্কেট ও শপিংমলগুলো খোলার অনুমতি দেয়। সেই অনুযায়ী ওই দিন থেকে বালিয়াকান্দি বাজারের মার্কেট ও শপিংমলগুলোর দোকানপাটও খোলা হয়। কিন্তু উপচেপড়া ভিড় ও স্বাস্থ্য বিধি না মানায় গতকাল ১৫ই মে থেকে ফের বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়। কিন্তু এর তেমন কোন প্রভাব পড়েনি। যদিও সকালে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বাজারে গিয়ে হ্যান্ডমাইক দিয়ে সচেতনতামূলক প্রচারণা ও দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানান। তা সত্ত্বেও ব্যবসায়ীরা ওইভাবে লুকিয়ে বেচাকেনার কার্যক্রম অব্যাহত রেখেছে।

বালিয়াকান্দি বাজারের এক কাপড় ব্যবসায়ী বলেন, কী করবো বলেন, দীর্ঘ দেড় মাস হলো ব্যবসা-বাণিজ্য বন্ধ। তার উপরে সামনে ঈদ। এ সময়ে যদি বেচাকেনা করতে না পারি তাহলে আমরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হবো। তবে কাজটি করা যে তাদের ঠিক হচ্ছে না তিনি তা স্বীকার করেন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, আমরা নিজেরা যদি সচেতন না হই- তাহলে এই করোনা যুদ্ধে কেউ টিকতে পারব না। ব্যাপক সচেতনতামূলক প্রচারণা চালানোর পরও মানুষের বোধোদয় হচ্ছে না। আইন প্রয়োগ করেও তাদেরকে থামানো কষ্ট হয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!