সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঢাকা থেকে জ্বর নিয়ে রাজবাড়ীতে আসা এক ব্যক্তি করোনায় আক্রান্ত॥৩টি বাড়ী লকডাউন

  • আপডেট সময় বুধবার, ৬ মে, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডের বেড়াডাঙ্গা ৩নং সড়কের(পীরতলা) এলাকায় গতকাল ৫ই মে ১জন করোনা ভাইরাসে আক্রান্ত ১জন রোগী শনাক্ত হয়েছে।

আক্রান্ত ব্যক্তির নাম মোঃ ইমরান শেখ(৩০)। তার পিতার নাম মোঃ রমজান আলী শেখ। আক্রান্ত ইমরান ঢাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টারের শান্তিনগর শাখার অধীনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন বিল্ডিং-এর ৮নং ওয়ার্ড থেকে রোগীদের রক্ত সংগ্রহের কাজ করতো।

গতকাল ৫ই মে সকালে ঢাকা থেকে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলামের কাছে উক্ত ইমরানের করোনা ভাইরাস পরীক্ষার পজিটিভ রিপোর্ট এসে পৌছে। এ প্রেক্ষিতে সকাল ১০টার দিকে রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার ও পুলিশ পরিদর্শক(তদন্ত) মোঃ আমিনুল ইসলাম, সেকেন্ড অফিসার এস.আই মোঃ জাকির হোসেনসহ থানার কুইক রেসপন্স টিমের সদস্যরা এবং রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটের ইনচার্জ মোঃ আব্দুল্লাহ আল মামুনসহ স্বাস্থ্য বিভাগের কর্মীরা ইমরানকে তার বাড়ী থেকে উদ্ধার করে সদর হাসপাতালের আইসোলেশন(ডেডিকেটেড কোভিড-১৯) ইউনিটে নিয়ে ভর্তি করে।

এরপর গতকাল মঙ্গলবার বেলা ২টার দিকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোঃ আনোয়ারুল ইসলামের নেতৃত্বে সিভিল সার্জন অফিসের সিনিয়র মেডিকেল টেকনোলোজিস্ট মোঃ আক্কাস আলীসহ স্বাস্থ্য বিভাগের কর্মীরা আক্রান্ত ইমরানের বাড়ীতে এসে ১৩জনের নমুনা সংগ্রহ করে।

একই সময়ে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম ও সিভিল সার্জনের প্রতিনিধির উপস্থিতিতে সদর থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদারসহ থানার কুইক রেসপন্স টিমের সদস্যরা রমজান আলী শেখের বাড়ী, তার আত্মীয় মোঃ মনজু শেখ ও আব্দুল লতিফ শেখের বাড়ী এবং হিরুর মুদী দোকান লকডাউন করে স্টীকার লাগিয়ে দেয়।

পরে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান লকডাউনে থাকা ৯টি পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করেন।

জানা গেছে, গত ২৫শে এপ্রিল ইমরান শেখ জ্বর নিয়ে রাজধানী ঢাকা থেকে রাজবাড়ী বেড়াডাঙ্গা ৩নং সড়কের(পীরতলা) এলাকায় নিজ বাড়ীতে আসে। বিষয়টি এলাকাবাসী থানার ওসিকে জানালে গত ২৭শে এপ্রিল থানার একদল পুলিশ তার বাড়ীতে গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা ও স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশনা প্রদান করে। এর ৩দিন পর সদর হাসপাতালে ইমরানের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হলে পরীক্ষায় তার শরীরো করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।

সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গত দুই দিনে রাজবাড়ী থেকে ৩৮ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছিল। তার মধ্যে ইমরান(৩০) এর দেহে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। অন্যদের নমুনা পরীক্ষার ফলাফল এখনো আসেনি।

তিনি আরো বলেন, পরীক্ষায় যাদের নমুনায় করোনা ভাইরাস শনাক্ত হয় তাদের ফলাফল দ্রুত ঢাকা থেকে ই-মেইলে পাঠানো হয়, অন্যদেরগুলো আসতে একটু সময় লাগে। তাই ধারণা করা হচ্ছে, বাকী ৩৭ জনের ফলাফল হয়তো নেগেটিভ-এ জন্য তাদের রিপোর্ট পেতে দেরী হচ্ছে।

উল্লেখ্য, জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী নতুন আক্রান্ত ইমরানসহ এ পর্যন্ত রাজবাড়ী জেলায় মোট ১৪জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তবে আইইডিসিআর-এর হিসাবে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১৯জন। আক্রান্তদের মধ্যে ৫জন ইতিমধ্যে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন। ৬জন এখনও সেখানে চিকিৎসাধীন রয়েছেন। অন্য ৩জন জেলার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

এ ছাড়াও গোয়ালন্দ পৌর এলাকার আলম চৌধুরীর পাড়ায় করোনায় আক্রান্ত হয়ে এক সন্তানের জননী গৃহবধু আইভি আক্তার গত ৩রা মে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যায়। গোয়ালন্দে তার লাশ দাফনে স্থানীয়রা বাঁধা দেয়ায় পরে তার মরদেহ পিতার বাড়ি ফরিদপুরের মাচ্চর ইউনিয়নের দয়রামপুর গ্রামে দাফন করেছে ফরিদপুরের কোতয়ালী থানার পুলিশ।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!