রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বাংলাদেশে সবচেয়ে বেশি করোনা রোগী ঢাকা বিভাগে

  • আপডেট সময় রবিবার, ৩ মে, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ দেশে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে ঢাকা বিভাগে। আর সবচেয়ে কম রয়েছে রাজশাহী বিভাগে।

গতকাল শনিবার দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত ঢাকা বিভাগেই সর্বোচ্চ সংখ্যক করোনা শনাক্ত হয়েছে। গত ১লা মে’র প্রতিবেদন অনুযায়ী, ঢাকা বিভাগে ৮৩ দশমিক ০৭ ভাগ, চট্টগ্রামে ৪ দশমিক ৬ ভাগ, সিলেটে ১ দশমিক ৫৭ ভাগ, রংপুরে ১ দশমিক ৮০ ভাগ, খুলনায় ২ দশমিক ২০ ভাগ, ময়মনসিংহে ৩ দশমিক ৭১ ভাগ, বরিশালে ১ দশমিক ৬৯ ভাগ এবং রাজশাহী বিভাগে ১ দশমিক ৫৩ ভাগ করোনা রোগী শনাক্ত হয়েছে।’

ডাঃ নাসিমা সুলতানা বলেন, দেশে গত ২৪ ঘন্টায় নতুন ৫৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। বর্তমানে এই ভাইরাসে আক্রান্ত ৮ হাজার ৭৯০ জন।

গত ২৪ ঘন্টায় ৫জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এই ৫ জনের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন নারী। এরা সবাই ঢাকার বাসিন্দা। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৭৫ জন। এ ছাড়া গত ২৪ ঘন্টায় দেশে আরও ৩ জন করোনামুক্ত হয়েছেন। এ নিয়ে ১৭৭ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন।

তিনি বলেন, করোনা সংক্রমণ রোধের সবচেয়ে ভালো উপায় হলো সামাজিক দূরত্ব বজায় রাখা। নিয়মিত কমপক্ষে ২০ সেকেন্ড ধরে হাত ধুলে সংক্রমণ প্রতিরোধ করা যাবে। হাঁচি-কাশির সময় মুখ ঢেকে দিই, কাপড় বা টিস্যু ব্যবহার করে হাঁচি-কাশি দেয়া এবং পরে এটা যথাযথ নিয়মে ফেলে দিলেও এই সংক্রমণ প্রতিরোধ করা যাবে। কারণ হাঁচি-কাশির মাধ্যমেই এই রোগ দ্রুত ছড়ায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!