বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে হিউম্যান মিডিয়া ক্লাব গঠন শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময় রবিবার, ১৮ জুন, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা তথ্য অফিসের আয়োজনে গতকাল ১৭ই জুন বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন(এটুআই) প্রকল্পের আওতায় ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে হিউম্যান মিডিয়া ক্লাব গঠন ও সিনেমা প্রদর্শন শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে কর্মশালায় জেলা তথ্য অফিসার মোঃ মোক্তার হোসেন মল্লি¬ক, কালেক্টরেটের এনডিসি(নেজারত ডেপুটি কালেক্টর) মোঃ আরিফুল হক মৃদুল, সহকারী কমিশনার মোঃ তৌহিদুল ইসলাম, সহকারী কমিশনার দিলশাত জাহান, সহকারী কমিশনার সাবরিনা সারমিনসহ জেলার ৪২টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।
ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মানোয়ার হোসেন মোল্ল¬া বলেন, দেশকে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে এগিয়ে নিতে হলে আমাদের নিজেদেরকে ডিজিটাল প্রযুক্তি নির্ভর করে গড়ে তুলতে হবে। সেই লক্ষ্য নিয়ে আমাদের সকলকে কাজ করতে হবে। উন্নত বিশ্বের লোকদের ডিজিটাল প্রযুক্তির উপর যে দক্ষতা থাকে আমাদেরকে তাদের সমতুল্য করে গড়ে তোলার উপর গুরুত্ব দিতে হবে। আমরা যদি প্রতিটি ক্ষেত্রে নিজেদের ডিজিটাল প্রযুক্তি নির্ভর করে গড়ে তুলতে পারি তবে আমরাও নিজেদের উন্নত বিশ্বের কাতারে নিয়ে আসতে পারব।
উল্লে¬খ্য, রাজবাড়ী জেলার ৫টি উপজেলার ৪২টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ডিজিটাল সেন্টারের মোট ৪৪ জন উদ্যোক্তা ওরিয়েন্টেশন কর্মশালায় অংশগ্রহণ করেন। তাদেরকে হিউম্যান মিডিয়া ক্লাব গঠন ও সরকারের ডিজিটাল প্রযুক্তির সুবিধা সম্পর্কিত সিনেমা প্রদর্শন করার উপর প্রশিক্ষণ প্রদান করা হয়। এছাড়াও কর্মশালায় সরকারের ডিজিটাল প্রযুক্তির উপর তথ্যভিত্তিক সিনেমা প্রদর্শন এবং রাজবাড়ীর ব্র্যান্ড সঙ্গীত ‘পদ্মা কন্যা রাজবাড়ী’র ভিডিও ভার্সন প্রদর্শন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!