বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বালিয়াকান্দি উপজেলায় পাট চাষীদের সমাবেশ-র‌্যালী ও প্রশিক্ষণ কর্মশালা

  • আপডেট সময় রবিবার, ১৮ জুন, ২০১৭

॥রঘুনন্দন সিকদার॥ পাট অধিদপ্তর, ফরিদপুর অঞ্চল ও উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে গতকাল ১৭ই জুন বালিয়াকান্দিতে উচ্চ ফলনশীল পাট ও পাট বীজ উৎপাদন এবং উন্নত পাট পচন প্রকল্পের নির্বাচিত পাট চাষী সমাবেশ, র‌্যালী ও দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
সকালে বালিয়াকান্দি উপজেলা পরিষদের অডিটরিয়ামে পাট চাষী সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার এইচ.এম রকিব হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও পাট অধিদপ্তরের প্রকল্প পরিচালক ড. শেখ মহঃ রেজাউল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, পাট অধিদপ্তরের ফরিদপুর অঞ্চলের সহকারী পরিচালক(সমন্বয়) কৃষিবিদ মরিয়ম বেগম, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আঃ সাত্তার মোল্যা, পাট চাষী সমবায় সমিতির সভাপতি এমরুল আহসান পুলক প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহবুবুর আলম।
প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও পাট অধিদপ্তরের প্রকল্প পরিচালক ড. শেখ মহঃ রেজাউল ইসলাম বলেন, পাট জাতীয় সম্পদ। উচ্চ ফলনশীল পাট ও পাট বীজ উৎপাদন করে পাটের উৎপাদন বাড়াতে হবে এবং পলিথিনের ব্যবহার বন্ধ করে পাট জাতীয় দ্রব্য ব্যবহার করতে হবে।
পাট চাষী সমাবেশ শেষে একটি র‌্যালী বের হয়ে বালিয়াকান্দি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপজেলা পরিষদের অডিটরিয়ামে দিনব্যাপী পাট চাষীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ২০০জন পাট চাষী অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!