শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশা পৌরসভায় করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারী ত্রাণ বিতরণ

  • আপডেট সময় শনিবার, ২৫ এপ্রিল, ২০২০

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা পৌরসভায় করোনা পরিস্থিতি মোকাবেলায় অসহায় ও নিম্নবিত্ত লোকজনের মাঝে ৩য় ধাপে সরকারী ত্রাণ বিতরণ করা হচ্ছে।

গতকাল শুক্রবার পৌরসভার ১, ২, ৩, ৪, ৬, ৮ ও ৯ নং ওয়ার্ডে ৩ হাজার ৭০টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। আজ শনিবার ৫ ও ৭ নং ওয়ার্ডের ৩৮০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

জানা যায়, গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে ১, ২, ৩, ৬, ৮ ও ৯ নং ওয়ার্ডে ত্রাণের চাল বিতরণ শুরু করা হয়। ৪ নং ওয়ার্ডে দুপুর ১২টার দিকে ত্রাণ বিতরণ শুরু করা হয়। এ সময় পৌরসভার ২নং ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র রাশিদা ইয়াসমিন, জেলা সহকারী শিক্ষা অফিসার হোসনে ইয়াছমিন, পাংশা উপজেলা শিক্ষা অফিসার মোঃ বছির উদ্দিন, ৪নং ওয়ার্ডের ত্রাণ বিতরণ কমিটির উপদেষ্টা মোঃ নূর উদ্দিন মিয়া ও সুব্রত কুমার দাস সাগর, আহবায়ক রাম দাস দত্ত, সদস্য সচিব হবিবর রহমান, সদস্য শরীফ হোসেন জিদান, শেখ আরাফাত হোসেন রঙ্গিন, তমাল তরু পোদ্দার, মোস্তফা মন্ডল, স্বপন সরকার, সফুরা খাতুন, রত্না রানী বিশ্বাস, শেখ রাজিবুল হাসান রবি ও ফজলুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম নাসিম আখতার, সমাজ সেবা অফিসার মোঃ জহিরুল ইসলাম, পাংশা বীজ উৎপাদন খামারের সিনিয়র সহকারী পরিচালক মোঃ রেজাউল করিম, উপজেলা নির্বাচন অফিসার মোঃ আঃ আলিম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম.এ নাহার ও যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস সংশ্লিষ্ট ওয়ার্ডে ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরগণ ত্রাণ বিতরণ কার্যক্রমে সহযোগিতা করেন।

এছাড়া পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ ও রাজবাড়ী জেলা আমার বাড়ী আমার খামার প্রকল্পের জেলা সমন্বয়কারী তারিকুল ইসলাম বিভিন্ন ওয়ার্ডে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন।

পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ জানান, করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় অসহায় ও নিম্নবিত্তদের মাঝে বিতরণের জন্য ১মবার ৫শত কেজি চাল, দ্বিতীয় বারে ২মেঃ টন চাল ও ২০ হাজার টাকা বরাদ্দ হয়। এ দু’টি সরকারী বরাদ্দের সাথে মানুষের চাহিদার কারনে বাজার থেকে নিজে ৫শত কেজি চাল ক্রয় করে ১০ কেজি করে চাল ও সরকারী নির্দেশনা মোতাবেক ৬শত গ্রাম ডাল ও দুই কেজি করে আলু বিতরণ করা হয়। ৩য়বারের ৫ মেঃ টন ও চতুর্থবারের ১২ মেঃ টন মোট ১৭ মেঃ টন চাল একসাথে দ্বিতীয় ধাপে ১হাজার ৭শত পরিবারকে প্রত্যেকের ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। ৫ম বারের ৫ মেঃ টন ও ৬ষ্ঠবারের ১০ মেঃ টন বরাদ্দ একসাথে তৃতীয় ধাপের শুক্রবার ১ম দিনে শুক্রবার ১. ২, ৩, ৬, ৮ ও ৯ নং ওয়ার্ডে মোট ১হাজার ১২০টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। শনিবার ৩৮০টি পরিবারের মাঝে প্রত্যেকের ১০ কেজি করে ত্রাণের চাল বিতরণ করা হবে।

সংশ্লিষ্ট কমিটির নেতৃবৃন্দ ও কাউন্সিলরগণ সমন্বয় করে ত্রাণ বিতরণ কার্যক্রমে সহযোগিতা করছেন। এছাড়া সরকারী কর্মকর্তাবৃন্দ সুপারভিশন ও মনিটরিং করছেন। করোনা সংকট মোকাবেলায় সুরক্ষায় সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার গুরুত্বারোপ করেন তিনি। সেই সাথে সকলকে মাহে রমজানের পবিত্রতা রক্ষার আহবান জানান।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!