বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন করোনায় আক্রান্ত বাংলাদেশী রাজু

  • আপডেট সময় শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

॥যুক্তরাষ্ট্রের নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু॥ যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটিতে রাজু খান নামে এক বাংলাদেশী শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে ভর্তি না হয়ে নিজ বাসায় থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

নিউজার্সির প্যাটরসন সিটিতে বসবাসকারী নিউজার্সি স্টেট ছাত্রলীগ নেতা ও নিউজার্সি ইনস্টিটিউট অফ টেকনোলজি ইউনিভার্সিটির কম্পিউটার টেকনোলজি এন্ড মেডিকেল ইনফোরম্যাটিক্স ডিপার্টমোন্টের শেষ বর্ষের ছাত্র রাজু খান(৩০) কিভাবে করোনা সংক্রমিত হয়েছিলন সেটা তিনি বুঝতেই পারেন নাই।

রাজু খান জানায়, গত ১৫দিন আগে তার জ্বর ও সর্দি-কাশি হয়। প্রথমে স্বাভাবিক সিজনাল জ্বর মনে করে ২দিন বাসায় থাকার পরও যখন জ্বর না কমে তার সাথে প্রচন্ড মাথাব্যথা শুরু হয় তখন সে কর্তৃপক্ষের কাছে করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা জমা দেয়। ৭২ ঘন্টা পর তার নমুনা ‘পজিটিভ’ বলে উল্লেখ করে তাকে বাসাতেই আইসোলেশনে থাকার পরামর্শ দিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্দিষ্ট চিকিৎসকের সাথে যোগাযোগের মাধ্যমে চিকিৎসা নিতে বলা হয়। তবে শ্বাস-কষ্ট হলেই তাকে হাসপাতালে যেতে বলা হয়। এরপর ঠিক ৭২ ঘন্টা পরে তাকে ফোন করে জানিয়ে দেওয়া হয় তার নমুনা পজিটিভ এবং বাসায় আইসোলেশনে থাকার পরামর্শ নির্দেশ দেন এবং তার প্রাইমারী চিকিৎসক  ড. রেহেনা রব ডি এন পি এর সাথে যোগাযোগ করতে বলা হয়। আর  শ্বাস-প্রশ্বাস কষ্ট হলেই হাসপাতালে যেতে।

এরপর থেকে প্রতিদিন একটি নির্দিষ্ট টাইমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চিকিৎসা নিয়ে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সাধারণ সর্দি জ্বর কাশির ওষুধ গ্রহন করে ১৪দিন আইসোলেশনে থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেন।

করোনা মুক্ত হওয়ার পর রাজু আরো জানায় করোনা পজিটিভ থাকলেও হাসপাতালে ভর্তি না হয়ে নিজ বাসায় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আইসোলেশনে থেকে পরিস্কার পরিচ্ছন্ন থেকে সাধারণ প্রতিরোধের নিয়ম মেনে ভিটামিন সি যুক্ত খাবার খেয়ে খুব সহজেই করোনা মুক্ত হওয়া যায়।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!