শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৫:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
করোনা মোকাবেলায় রাজবাড়ী জেলা পুলিশকে পারলীন গ্রুপের পক্ষ থেকে ৮৭৩পিস পিপিই প্রদান সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন দফা প্রস্তাব পেশ নিউইয়র্কে রাত্রিকালীন কারফিউ বলবৎ থাকবে ৭ই জুন পর্যন্ত পেরুতে করোনা ভাইরাসে ২০ জন সাংবাদিকের মৃত্যু যুক্তরাষ্ট্রে বিক্ষোভের কারণে করোনার সংক্রমণ বেড়ে যাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা

লকডাউন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে পাংশা মডেল থানার ওসি আহসান উল্লাহ’র নিরলস প্রচেষ্টা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

॥মোক্তার হোসেন॥ করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধে রাজবাড়ী জেলাকে লকডাউন(অবরুদ্ধ) ঘোষণার সময়সীমা অনির্দিষ্টকালের জন্য বাড়ানো হয়েছে। চলমান লকডাউন ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিতকরণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন রাজবাড়ী জেলার পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আহসান উল্লাহ।

গতকাল ২২শে এপ্রিল পাংশা শহরসহ উপজেলার বিভিন্ন এলাকাতে হ্যান্ড মাইকের মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন ঘোষণার সময়সীমা অনির্দিষ্টকালের জন্য বাড়ানো হয়েছে মর্মে প্রচারণা চালিয়ে বলেন, সকলকে লকডাউনের ঘোষণা মেনে চলতে হবে। অন্য এলাকা থেকে পাংশা উপজেলার মধ্যে জনসাধারণের প্রবেশ এবং পাংশা এলাকা থেকে অন্য এলাকায় গমন নিষিদ্ধ করা হয়েছে। সরকারী নির্দেশনা মেনে খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য চলাচলের ক্ষেত্রে জনসচেতনতায় গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন তিনি।

ওসি মোঃ আহসান উল্লাহ বলেন, রাজবাড়ী জেলার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, পিপিএম(বার) এর সার্বিক দিক-নির্দেশনায় পাংশা উপজেলার সীমান্তবর্তী এলাকার নাদুরিয়া ঘাট, পাট্টা বাহের মোড় নতুন বাজার, তত্ত্বিপুর বাসস্ট্যান্ড, শিয়ালডাঙ্গী, সেনগ্রাম-কালিতলা বাজার, হাবাসপুর পদ্মা নদীর ঘাট, চর আফড়া স্লুইজগেট বাজার, কালিকাপুর ব্রিজ, পাংশা কলেজ মোড়, সরদার বাসস্ট্যান্ড, মৈশালা বাসস্ট্যান্ড ও লাড়ীবাড়ী বাজার সড়কে চেকপেস্ট বসানো হয়েছে। পাংশা মডেল থানার পুলিশ, কশবামাজাইল ও বাহাদুরপুর ক্যাম্পের পুলিশ এসব চেকপোস্টে নিয়মিতভাবে দায়িত্ব পালন করছে। সাংবাদিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণিপেশার সচেতন মানুষের সমন্বিত প্রচেষ্টায় করোনা সংকট মোকাবেলায় সাফল্যের দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে পুলিশিং কার্যক্রমের পাশাপাশি ওসি মোঃ আহসান উল্লাহ থানার পুলিশ সদস্যদের নিয়ে গত ৬ই এপ্রিল রাতে পাংশা উপজেলার সেনগ্রামে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যু বরণকারী ট্রাক চালক রুহুল আমিনের জানাযা করিয়ে সেনগ্রাম কবরস্থানের দাফন এবং পরবর্তীতে মৃতের পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেন। এছাড়াও গত ১৯শে এপ্রিল দুপুরে তিনি সঙ্গীয় ফোর্সসহ পাংশা পৌরসভার বাঁশআরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে(দরগাতলা বাজারের) যশাই ইউপির চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান মন্ডলের ভবনে অভিযান চালিয়ে অবৈধভাবে রাখা সরকারী ১৩৪ বস্তা চাল ও ১৩৫ প্যাকেট বিএডিসি’র পাটের বীজ উদ্ধার করে ব্যাপক প্রশংসিত হয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!