বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ১০ জন বাংলাদেশী হয়ে মৃত্যু

  • আপডেট সময় সোমবার, ২০ এপ্রিল, ২০২০

॥যুক্তরাষ্ট্রের নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু॥ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনা ভাইসের আগ্রাসী থাবা এখনো অব্যাহত রয়েছে। প্রতিদিনই মানুষের মৃত্যুর হার বাড়ছে।

আমেরিকায় মানুষের মৃত্যুর হার বাড়লেও গত দুই দিন ধরে নিউইয়র্কের মৃত্যুর সংখ্যা কমছে। সেই সাথে আক্রান্তের সংখ্যাও কমছে। নিউইয়র্ক সিটিতে মৃত্যুর সংখ্যা কমলেও বাংলাদেশীদের মৃত্যুর সংখ্যা বেড়ে গিয়েছে। গত ২৪ ঘন্টায় আরও ১০ জন বাংলাদেশী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। সবমিলিয়ে আমেরিকায় করোনায় ১৬৭ জন বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন।

নিউইয়র্ক সিটিতে ২৪ ঘন্টায় মারা গেছে ৫৪০ জন। যে সব বাংলাদেশী গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন তারা হলেন- নিউইয়র্কের কুইন্সে বসবাসকারী ফিরোজ কবীর করোনায় আক্রান্ত হয়ে গত ১৮ই এপ্রিল সকাল ৭টায় ইন্তেকাল করেন। বেশ কিছু দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন কম্যুনিটির অত্যন্ত পরিচিত মুখ ও ব্যসায়ী সাগর নন্দী। তিনি করোনায় আক্রান্ত হয়ে গত ১৮ই এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কম্যুনিটির অত্যন্ত পরিচিত মুখ ও ব্যবসায়ী বিদ্যাচারণ দত্ত গোপাল করোনায় আক্রান্ত হয়ে গত ১৮ই এপ্রিল নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, স্কুল পডুয়া এক ছেলে, ১ কন্যাসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন।

জানা গেছে, গোপাল দত্ত অপি ওয়ানে প্রায় ৩০ বছর আগে আমেরিকায় এসেছিলেন। তার দেশের বাড়ি সিলেটের গোলাপগঞ্জে। তার কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তিনি অনেকের উপকারও করেছেন। আরও জানা গেছে, তার স্ত্রী বর্তমানে করোনার সাথে লড়াই করছেন। বাসায় রয়েছেন কোয়ারেন্টাইনে।

নিউইয়র্ক প্রবাসী দিনাজপুর জেলা সমিতির অন্যতম সদস্য শাহ জালাল সরকার করোনায় আক্রান্ত হয়ে ১৮ই এপ্রিল সকাল সাড়ে ৯টায় নিউইয়র্কের কুইন্স হাসপাতালে ইন্তেকাল করেন।

নিউইয়র্ক প্রবাসী দেওয়ান সিহদরাতুল মুনতাহার জীবন কেড়ে নিয়েছে মরণব্যাধী করোনা ভাইরাস। তিনি গত ১৭ই এপ্রিল নিউইয়র্কের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৩ বছর। গোরাঙ্গ চন্দ গত কাল সকাল ৭টায় করোনায় আক্রান্ত হয়ে কুইন্সের একটি হাসপাতাপালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৯ বছর।

নিরঞ্জন মল্লিক ১৮ই এপ্রিল সকালে করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। নিউইয়র্কে তিনি একা থাকতেন এবং তার কোন বৈধ কাগজপত্র নেই।

নিউইয়র্কে বসবাসকারী আব্দুল গনি করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৫ বছর।

এদিকে করোনা ভাইরাসে গতকাল রবিবার পর্যন্ত বিশ্বব্যাপী মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬০ হাজার ৬৮৫ জন। বিশ্বের করোনা আক্রান্ত দেশগুলোর সরকারী সূত্র থেকে প্রাপ্ত হিসাব সমন্বয় করে এএফপি গতকাল রবিবার গ্রীনিচ মান সময় ১১০০ টায় এই মোট মৃত্যুর সংখ্যা জানায়।

গত ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পরা এ ভাইরাসে রোববার পর্যন্ত বিশ্বের ১৯৩ টি দেশ ও ভূখন্ডে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লাখ ৩৪ হাজার ১৩০ জন। এরমধ্যে ৫ লাখ ১৮ হাজার ৯০০ জন করোনা মুক্ত হয়ে হাসপাতাল ত্যাগ করেছে।

সরকারী সূত্র এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে প্রাপ্ত এই তথ্যে প্রকৃত আক্রান্তদের একটি অংশ পাওয়া গেছে। টেস্টে করোনা পজেটিভ পাওয়া গেছে কেবল তাদেরই এই হিসাবে উল্লেখ করা হয়েছে। টেস্ট হয়নি তবে করোনা আক্রান্ত তারা এই হিসাবে আসেনি। অনেক দেশেই কেবল গুরুতর আক্রান্তদের টেস্ট করা হয়।

গতকাল রবিবারের এই হিসাবে যুক্তরাষ্ট্রে করোনায় মোট ৩৯ হাজার ৯০ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩৫ হাজার ২৮৭ জন। এদের মধ্যে করোনা মুক্ত হয়েছে ৬৬ হাজার ৮১৯ জন। এরপরেই সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ ইতালি, এখানে ২৩ হাজার ২২৭ জন মারা গেছে। আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ৯২৫ জন। এরপরে স্পেনে মারা গেছে ২০ হাজার ৪৫৩ জন, আক্রান্ত ১ লাখ ৯৫ হাজার ৯৪৪ জন। ফ্রান্সে মারা গেছে ১৯ হাজার ৩২৩ জন,আক্রান্ত ১ লাখ ৫১ হাজার ৭৯৩ জন। বৃটেনে মারা গেছে ১৫ হাজার ৪৬৪ জন,আক্রান্ত হয়েছে ১লাখ ১৪ হাজার ২১৭ জন।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!