বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ছুটির দিনেও কর্মব্যস্ত জেলা প্রশাসক॥পরিদর্শন করলেন কালুখালীর বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প

  • আপডেট সময় শনিবার, ১৭ জুন, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ সাপ্তাহিক সরকারী ছুটির দিনেও গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত কর্মব্যস্ত সময় অতিবাহিত করলেন রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী। গতকাল সকালে তিনি কালুখালী উপজেলায় সরকারী অর্থে বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেন।
জানাগেছে, গতকাল ১৬ই জুন দুর্যোগপূর্ণ আবহাওয়ার মাঝে বেলা ১১টায় প্রথমে জেলা প্রশাসক মোঃ শওকত আলী কালুখালী উপজেলার রতনদিয়া বাজারের ‘গঙ্গানন্দপুর রেলগেট হতে স্টেশন পর্যন্ত রাস্তা সংস্কার প্রকল্প’ পরিদর্শন করেন। অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর(ইজিপিপি) ২য় পর্যায়ে ১২জন মহিলা ও ১৮জন পুরুষসহ মোট ৩০জন অতি দরিদ্র শ্রমিক দিয়ে এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
এরপর তিনি বেলা সাড়ে ১১টায় কালুখালী আদর্শ উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। এই আশ্রয় কেন্দ্রটি সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ কর্মসূচীর আওতায় ৮৬ লক্ষ ৬৯হাজার ১৭৯টাকা ব্যয়ে নির্মিত হয়েছে। ঝিনাইদহের কাঞ্চননগরের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ইমন এন্টারপ্রাইজ এ প্রকল্পের নির্মাণ কাজ সম্পন্ন করেছে। পরিদর্শনের সময় জেলা প্রশাসক বন্যা আশ্রয় কেন্দ্রের চিলেকোটাসহ কয়েকটি কক্ষ ঘুরে দেখেন।
পরে বেলা ১২টায় তিনি কালিকাপুর ইউনিয়নের আছমা বেগম ও রহিমা বেগমের বাড়ীসহ ৬টি বাড়ীর ভিটা উঁচুকরণ প্রকল্প পরিদর্শন করেন। অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর (ইজিপিপি) ২য় পর্যায়ে ৩লক্ষ ৮৪হাজার টাকা ব্যয়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এরপর বেলা সাড়ে ১২টায় তিনি গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ(টিআর) কর্মসূচীর আওতায় দেড় লক্ষ টাকা ব্যয়ে রতনদিয়া বাজার জামে মসজিদের অজুখানা নির্মাণ প্রকল্প এবং দুপুর ১টায় কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্টেডিয়ামের রাস্তা পুনঃ নির্মাণ ও কালুখালী কলেজ হতে হাসপাতাল পর্যন্ত রাস্তা সংস্কার প্রকল্প পরিদর্শন করেন।
এ সময় কালুখালী উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল হাসান এবং জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ রেজাউল হক, কালুখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মোকসেদুল আলম ও উপ-সহকারী প্রকৌশলী মোঃ আখির খাঁনসহ প্রকল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!