বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী সদরে করোনা ভাইরাস সনাক্ত হওয়া ১নারীসহ ৫জন আইসোলেশনে॥মোট আক্রান্ত ৬

  • আপডেট সময় রবিবার, ১২ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন স্থানের ৫জন ব্যক্তির শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এদের মধ্যে ১জন নারী। আক্রান্তদের মধ্যে ২জন রাজবাড়ী শহরের বিনোদপুর এলাকার। এনিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬জনে উন্নীত হলো। যার মধ্যে ২জন নারী ও ৪জন পুরুষ।

গতকাল ১১ই এপ্রিল দুপুরে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম নতুন করে আরো ৫জনের আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন। তাদেরকে সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

করোনায় আক্রান্ত নতুন ৫জন হলেন ঃ রাজবাড়ী সদর উপজেলার বানিবহ গ্রামের শাহ আলম মিয়ার ছেলে শিহাব মিয়া(২০), রাজবাড়ী পৌরসভার বিনোদপুর নতুন মসজিদ এলাকার সোবহান খানের ছেলে জহির উদ্দিন(৬৫), বিনোদপুর সুইপার কলোনীর বাসিন্দা মঞ্জু রানী(৩৫), চন্দনী ইউনিয়নের আফড়া গ্রামের আইয়ুব আলীর ছেলে রাতুল(২৬), ফরিদপুর জেলার মধুখালী উপজেলার বকসীপুর গ্রামের অরুন চন্দ্র(৭০)।

আক্রান্তদের মধ্যে রাতুল গত ২রা মার্চ সিঙ্গাপুর থেকে দেশে ফেরে। অপরজন মধুখালী উপজেলার বকসীপুর গ্রামের অরুন চন্দ্র কিছুদিন আগে ভারত থেকে দেশে। করোনা পরিস্থিতির কারণে ঢাকায় ছেলে না রাখায় তিনি বসন্তপুর ইউপির কোলার বাজার এলাকায় মেয়ে জামাতা যুগল দাসের বাড়ীতে এসে অবস্থান করে। উল্লেখিতদের ঠান্ডা-কাশি, জ্বর ও শ্বাস কষ্টের উপসর্গ দেখা দিলে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। সেখানে পরীক্ষান্তে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া যায়।

এছাড়া হাসপাতালের আইসোলেশন ইউনিট সূত্রে জানা যায়, গতকাল ১১ই এপ্রিল আরো ৫জনের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম আরো জানান, রাজবাড়ীতে এখন পর্যন্ত ২৮ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয় এর মধ্যে আজ সদর উপজেলার ৫জনের শরীরে  করোনা ভাইরাস(কোভিড-১৯) পজেটিভ হয়।

এরআগে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গত ৭ই এপ্রিল রাজবাড়ী সদর উপজেলার বক্তারপুর গ্রামের নিজ বাড়ীতে আসা নারী সোনিয়া আক্তার(২৫) ওই হাসপাতাল কর্তৃক করোনা ভাইরাস পরীক্ষায় পজিটিভ হওয়ায় ওই গৃহবধু ও তার স্বামী পুলিশ কনস্টেবল আব্দুল মালেক সরদার (৩০)কে বক্তারপুরের নিজ বাড়ী থেকে গত ৮ই এপ্রিল সকালে উদ্ধার করে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছিল। সেখান থেকে তাদেরকে গত ৯ই এপ্রিল বেলা ১১টায় ফের ঢাকায় কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালে রেফার করা হয়।

উল্লেখ্য, সোহরাওয়ার্দী হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষার রিপোর্ট পৌছার কয়েক ঘন্টা আগে ওই নারী হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে চলে এসেছিল।

সিভিল সার্জন আরো জানান, নতুন আক্রান্ত ৫ব্যক্তির মধ্যে ২জন বিদেশ ফেরত। অন্য ৩জনের ব্যাপারে তথ্য সংগ্রহের কাজ চলছে। আক্রান্তদের নিজ নিজ বাড়ী বিকালের মধ্যে উদ্ধার করে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রাজবাড়ী সদর উপজেলার এসিল্যান্ড আরিফুর রহমান জানান, নতুন ৫জন আক্রান্তের পর রাজবাড়ীর জেলা প্রশাসক দিলশাদ বেগমের নির্দেশনায় সদর উপজেলায় করোনা আক্রান্ত ৫জন রোগীকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে নেয়া হয়। যেখানে তাদের আপাতত চিকিৎসা হবে।

গতকাল শনিবার রাজবাড়ী সদরের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমানের নেতৃত্বে সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ এসএমএ হান্নান, সিভিল সার্জনের প্রতিনিধি ডাঃ নুজহাত ও সদর থানার করোনা কুইক রেসপন্স টিমের ইনচার্জ পুলিশ পরিদর্শক(তদন্ত) মোঃ আমিনুল ইসলামসহ টিমের সদস্যগণ করোনা ভাইরাস পজিটিভ সনাক্ত ৫জন রোগীর বাড়িতে গিয়ে সরকারী এ্যাম্বুলেন্সে করে তাদেরকে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে নিয়ে আসেন। এ সময় আক্রান্তদের বাড়িতে থাকা পরিবারের অন্যান্য সদস্যদের আপাতত হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং প্রত্যেকের নমুনা সংগ্রহ করে করোনা পজিটিভ কিনা তা নিশ্চিত হওয়া সাপেক্ষে পরবর্তীতে  প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। আক্রান্তদের বাড়ীর আশে পাশের মানুষদেরকে এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!