শনিবার, ৩০ মে ২০২০, ০১:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় ১০দিনের জন্য রাজবাড়ী জেলা লকডাউন ঘোষণা

  • আপডেট সময় রবিবার, ১২ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলায় গতকাল শনিবার আরো ৫জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে ১০দিনের জন্য জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এনিয়ে রাজবাড়ীতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬জনে উন্নীত হলো। যার মধ্যে ২জন নারী ও ৪জন পুরুষ।

গতকাল ১১ই এপ্রিল জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দিলসাদ বেগম স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

লকডাউন সম্পর্কে জেলা প্রশাসকের কার্যালয়ের গণবিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত রাজবাড়ী জেলা কমিটির ১১/৪/২০২০ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তের আলোকে প্রাণঘাতী করোনা ভাইরাস(কোভিড-১৯) এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় রাজবাড়ী জেলাকে আগামী ১০দিনের জন্য অবরুদ্ধ(লকডাউন) ঘোষণা করা হলো।

উক্ত সময়ে এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। অবরুদ্ধ(লকডাউন) কালীন সময়ে জাতীয় ও আঞ্চলিক সড়ক মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে পারবে না কিংবা এ জেলা হতে অন্য কোন জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

২। সকল ধরণের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে, জরুরী, পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে।

৩। জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক যোগে রাজবাড়ী জেলার উপর দিয়ে অন্যান্য জেলার আন্তঃসংযোগ এর আওতাবহির্ভূত থাকবে। জেলা ও উপজেলার যে কোন সীমানা দিয়ে এ জেলায় যানবাহনের প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে।

৪। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অদ্য ১১/৮/২০২০ খিঃ তারিখ শনিবার রাত ১২:০০ ঘটিকা হতে কার্যকর হবে।

গণবিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জনস্বার্থে জারীকৃত এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!