বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলায় আরো ৫জন করোনা ভাইরাসে আক্রান্ত॥১০ দিনের জন্য জেলা লকডাউন

  • আপডেট সময় শনিবার, ১১ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার সদর উপজেলার ১৪টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার মধ্যে ৫ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬জনে দাঁড়ালো। যার মধ্যে ২জন নারী ও ৪জন পুরুষ।

আজ শনিবার ১১ই এপ্রিল দুপুরে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

করোনায় আক্রান্ত নতুন আরো ৫জন হলেন ঃ রাজবাড়ী সদর উপজেলার বানিবহ ইউনিয়নের শাহালম মিয়ার ছেলে শিহাব মিয়া(২০), রাজবাড়ী পৌরসভার বিনোদপুর এলাকার সোবহান খানের ছেলে জহিরুদ্দিন (৬৫), একই এলাকার মঞ্জু রানী (৩৫), চন্দনী ইউনিয়নের আফড়া গ্রামের আইয়ুব আলীর ছেলে রাতুল(২৬), ফরিদপুর জেলার মধুখালী উপজেলার বকসীপুর গ্রামের অরুন চন্দ্র (৭০)-তিনি বসন্তপুর ইউপির কোলার বাজার এলাকায় জামাতা-যুগল এর বাড়ীতে বেড়াতে এসে করোনায় আক্রান্ত হন।

এছাড়া হাসপাতালের আইসোলেশন ইউনিট সূত্রে জানা যায়, আজ ১১ই এপ্রিল নতুন আরো ৫জনের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

সিভিল সার্জন জানান, রাজবাড়ীতে এখন পর্যন্ত ২৮ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয় এর মধ্যে আজ সদর উপজেলার ১৪টি ইউনিয়নের ৩ জন এবং রাজবাড়ী পৌরসভার ২জন মোট ৫ ব্যক্তির শরীরে  করোনা ভাইরাস(কোভিড-১৯) পজেটিভ হয়।

সিভিল সার্জন আরো জানান, আক্রান্ত ৫ ব্যক্তির মধ্যে ১জন বিদেশ ফেরৎ অন্য ৪ জনের ব্যাপারে তথ্য সংগ্রহের কাজ চলছে। একমাত্র নারী রাজবাড়ী এবং কুষ্টিয়ার বাইরে যাননি। আক্রান্তরা এখন পর্যন্ত বাড়ীতে অবস্থান করছেন। তাদেরকে দ্রুত সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে আনার ব্যপারে চেষ্টা অব্যহত রয়েছে।

ইতিমধ্যে রাজবাড়ী জেলায় ৫জন ব্যক্তির করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে ১০ দিনের জন্য রাজবাড়ী জেলা অবরুদ্ধ বা লকডাউন করা হয়েছে। জেলা প্রশাসক দিলসাদ বেগম স্বাক্ষরিত জেলা প্রশাসকের কার্যালয়ের জে.এম.শাখা কর্তৃক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গত ৭ই এপ্রিল রাজবাড়ী সদর উপজেলার বক্তারপুর গ্রামের নিজ বাড়ীতে আসা করোনা ভাইরাসে আক্রান্ত সোনিয়া আক্তার(২৫) ও তার স্বামী পুলিশ কনস্টেবল আব্দুল মালেক সরদার (৩০)কে গত ৯ই এপ্রিল বেলা ১১টায় ফের ঢাকায় কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালে রেফার করা হয়।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম বলেন, ওই গৃহবধু ও তার স্বামীকে দাদশী ইউপির বক্তারপুরের নিজ বাড়ী থেকে গত ৮ই এপ্রিল সকালে উদ্ধার করে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছিল। সেখান থেকে তাদেরকে ঢাকার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালে পাঠানো হয়েছে।

লকডাউন সম্পর্কে জেলা প্রশাসকের কার্যালয়ের গণবিজ্ঞপ্তিতে জানানো হয় ঃ

করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত রাজবাড়ী জেলা কমিটির ১১/৪/২০২০ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তের আলোকে করোনা ভাইরাস এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় রাজবাড়ী জেলাকে আগামী ১০(দশ) দিনের জন্য অবরুদ্ধ (ধ) ঘোষণা করা হলো।

উক্ত সময়ে এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। অবরুদ্ধ বা লকডাউন কালীন সময়ে জাতীয় ও আঞ্চলিক সড়ক মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে পারবে না কিংবা এ জেলা হতে অন্য কোন জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

২। সকল ধরণের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে, জরুরি, পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে।

৩। জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক যোগে রাজবাড়ী জেলার উপর দিয়ে অন্যান্য জেলার আন্তঃসংযোগ এর আওতাবহির্ভূত থাকবে।

জেলা ও উপজেলার যে কোন সীমানা দিয়ে এ জেলায় যানবাহনের প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে।

৪। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অদ্য ১১/৮/২০২০ খিঃ. তারিখ শনিবার রাত ১২:০০ ঘটিকা হতে কার্যকর হবে।

 

এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!