শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:০৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
চুক্তি অনুযায়ী বাংলাদেশ ভারতের কাছ থেকে শিগগিরই কোভিড ভ্যাকসিন পাবে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী আগামীকাল শনিবার ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ৬৬ হাজার ১৮৯ বাড়ি হস্তান্তর করবেন তথ্যমন্ত্রীর সাথে বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রতিনিধিদের মতবিনিময় যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ কয়েক দশকের মধ্যে নতুন যুদ্ধ শুরু না করা প্রথম মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন জনসমর্থন নিয়ে ক্ষমতা ছাড়ছেন প্রেসিডেন্ট ট্রাম্প জাতীয় সংসদে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ করোনা ভাইরাসের টিকার বিষয়ে ইউরোপকে আশ্বস্ত করলো ফাইজার যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ নেয়ার আগেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প সমুদ্র সুরক্ষা ও নীল অর্থনীতি বিকাশে এডিবি, ইআইবি এক জোট

গোয়ালন্দের ছোট ভাকলায় ত্রাণ গ্রহীতাদের বিক্ষোভ

  • আপডেট সময় শনিবার, ১১ এপ্রিল, ২০২০

॥দেবাশীষ বিশ্বাসা॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নে ত্রাণ গ্রহীতারা বিক্ষোভ করেছে।

গত বৃহস্পতিবার দুপুরে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের ২শ পরিবারের জন্য ত্রাণ বিতরণ করার উদ্যোগ নেয়া হয়। এ সকল পরিবারের মধ্যে রয়েছে দর্জি, রাজমিস্ত্রি, কাঠমিস্ত্রি ও ভিক্ষুক। মাত্র ১০ কেজি চাল বিতরণ শুরু হলে উপস্থিত ত্রাণ গ্রহীতারা বিক্ষোভ করেন।

ত্রাণ গ্রহীতারা অভিযোগ করে বলেন, গত ১০দিন কাজ বন্ধ। সরকার থেকে বলা হয়েছে ত্রাণ সহায়তা করা হবে কিন্তু ১০দিন পর শুধুমাত্র দশ কেজি চাল দেয়া এটা এক ধরনের তামাশা করা। আমাদের ঘরে চাল নেই, ডাল নেই ও নগদ টাকা শেষ হয়েছে। সরকার এতদিন পরে দশ কেজি চাল দিয়ে আমাদের সাথে তামাশা করছে।

এ প্রসঙ্গে ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, ‘১৫দিনের মাথায় মাত্র ২শ পরিবারের জন্য ১০ কেজি করে চাল প্রদান করায় ত্রাণ গ্রহীতারা প্রচন্ড ক্ষুব্ধ হয়েছেন। অসংখ্য দুঃস্থ পরিবারের মধ্যে ২শ জনের তালিকা করতে গিয়েও আমাদের অনেক বেগ পেতে হয়েছে।’ এ পরিস্থিতিতে স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে তাদের জনরোষে পড়তে হচ্ছে বলে তিনি জানান। তিনি আরো জানান, যারা ত্রাণ না নিয়ে চলে গিয়েছিল, তাদেরকে পরে বুঝিয়ে-শুনিয়ে দশ কেজি করে চাল দেয়া হয়েছে।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু জানান, এ পর্যন্ত যে পরিমান বরাদ্দ পাওয়া গেছে তাতে ১০ কেজি’র উপরে চাল দেয়া কোন ভাবেই সম্ভব না। সবাইকে ধৈর্য্য ধরে পরিস্থিতি মোকাবেলার আহবান জানান তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!