শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৬:২৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
করোনা মোকাবেলায় রাজবাড়ী জেলা পুলিশকে পারলীন গ্রুপের পক্ষ থেকে ৮৭৩পিস পিপিই প্রদান সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন দফা প্রস্তাব পেশ নিউইয়র্কে রাত্রিকালীন কারফিউ বলবৎ থাকবে ৭ই জুন পর্যন্ত পেরুতে করোনা ভাইরাসে ২০ জন সাংবাদিকের মৃত্যু যুক্তরাষ্ট্রে বিক্ষোভের কারণে করোনার সংক্রমণ বেড়ে যাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা

গোয়ালন্দের ছোট ভাকলায় ত্রাণ গ্রহীতাদের বিক্ষোভ

  • আপডেট সময় শনিবার, ১১ এপ্রিল, ২০২০

॥দেবাশীষ বিশ্বাসা॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নে ত্রাণ গ্রহীতারা বিক্ষোভ করেছে।

গত বৃহস্পতিবার দুপুরে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের ২শ পরিবারের জন্য ত্রাণ বিতরণ করার উদ্যোগ নেয়া হয়। এ সকল পরিবারের মধ্যে রয়েছে দর্জি, রাজমিস্ত্রি, কাঠমিস্ত্রি ও ভিক্ষুক। মাত্র ১০ কেজি চাল বিতরণ শুরু হলে উপস্থিত ত্রাণ গ্রহীতারা বিক্ষোভ করেন।

ত্রাণ গ্রহীতারা অভিযোগ করে বলেন, গত ১০দিন কাজ বন্ধ। সরকার থেকে বলা হয়েছে ত্রাণ সহায়তা করা হবে কিন্তু ১০দিন পর শুধুমাত্র দশ কেজি চাল দেয়া এটা এক ধরনের তামাশা করা। আমাদের ঘরে চাল নেই, ডাল নেই ও নগদ টাকা শেষ হয়েছে। সরকার এতদিন পরে দশ কেজি চাল দিয়ে আমাদের সাথে তামাশা করছে।

এ প্রসঙ্গে ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, ‘১৫দিনের মাথায় মাত্র ২শ পরিবারের জন্য ১০ কেজি করে চাল প্রদান করায় ত্রাণ গ্রহীতারা প্রচন্ড ক্ষুব্ধ হয়েছেন। অসংখ্য দুঃস্থ পরিবারের মধ্যে ২শ জনের তালিকা করতে গিয়েও আমাদের অনেক বেগ পেতে হয়েছে।’ এ পরিস্থিতিতে স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে তাদের জনরোষে পড়তে হচ্ছে বলে তিনি জানান। তিনি আরো জানান, যারা ত্রাণ না নিয়ে চলে গিয়েছিল, তাদেরকে পরে বুঝিয়ে-শুনিয়ে দশ কেজি করে চাল দেয়া হয়েছে।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু জানান, এ পর্যন্ত যে পরিমান বরাদ্দ পাওয়া গেছে তাতে ১০ কেজি’র উপরে চাল দেয়া কোন ভাবেই সম্ভব না। সবাইকে ধৈর্য্য ধরে পরিস্থিতি মোকাবেলার আহবান জানান তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!