Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বালিয়াকান্দির নিশ্চিন্তপুরে অগ্নিকান্ডে ৫টি পরিবারের ৫লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

॥তনু সিকদার সবুজ॥ বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রান্না ঘরের চুলা থেকে অগ্নিকান্ডে ৫টি পরিবারের বাড়ীতে আগুনে পুড়ে ভস্মিভূত হয়েছে।

এতে নিশ্চিন্তপুর গ্রামের নিজাম উদ্দিন, রাসুল জোয়ার্দ্দার, মোটরী বেগম, মুরাদ মোল্লা ও রফিকুল ইসলামের বসত ঘরসহ রান্না ঘর, ঘরে থাকা আসবাব পত্র ও পিঁয়াজ পুড়ে যায়। আগুনে প্রায় ৫লক্ষ টাকার ক্ষতি হয়। এ সময় বালিয়াকান্দি ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শংকর বিশ^াস বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। ক্ষতিগ্রস্থদের যে কোন একটি রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে।

অগ্নিকান্ডের খবর পেয়ে রাতেই উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোছাঃ নাসরিন সুলতানা ও বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নায়েব আলী শেখ ঘটনাস্থল পরিদর্শন করে।

এ সময় ক্ষতিগ্রস্থ ৫টি পরিবারকে ২টি করে কম্বল, ৫ চাল, ডাল, ৩ কেজি আলু ও তেল সহায়তা প্রদান করে এবং সরকারীভাবে তাদেরকে নগদ অর্থ ও ঘর নির্মাণের জন্য ঢেউটিন দেয়ার আশ^াস দেন।