শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর সেই ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমকে পিপিই-মাস্ক দিলেন মিতুল হাকিম

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

॥মাহফুজুর রহমান॥ করোনা ভাইরাস প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগে সাড়া ফেলেছে রাজবাড়ী জেলার পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলার সাধারণ মানুষের মধ্যে।
খবর পেলেই বাড়ীতে চলে যাচ্ছে ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম। চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধও বিতরণ করা হচ্ছে।
‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’-শ্লোগানকে সামনে রেখে করোনা ভাইরাস মোকাবেলায় কর্মহীন মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহণ করেছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম।
গতকাল ৬ই এপ্রিল দুপুরে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের পুত্র ও জেলা আওয়ামী লীগের সদস্য আশিক মাহমুদ মিতুল হাকিম ব্যক্তিগত অর্থায়নে ২টি ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমের কাছে করোনা ভাইরাস থেকে সুরক্ষায় ২০টি পিপিই(পারসোনাল প্রোটেক্টিভ ইক্যুইপমেন্ট) ও ৫০টি মাক্স হস্তান্তর করেন। এ সময় পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফ, কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু প্রমুখ উপস্থিত ছিলেন।
জানা গেছে, ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম ২টি প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন গ্রামে লকডাউন অবস্থায় নিজ ঘরে অবস্থানরত কর্মহীন মানুষের বাড়ী বাড়ী গিয়ে চিকিৎসা সেবা প্রদান করছে।
রোগীরা তাদের ২টি হেল্প নম্বরে (০১৭৯৮৬২৭৩৩৬, ০১৮১৬৮৭১৬২০) ফোন করে চিকিৎসা সেবা নিচ্ছে। গতকাল সোমবার মেডিক্যাল টিম ২টি পাংশা উপজেলার বাবুপাড়া ও মৌরাট ইউনিয়নের প্রায় ১০০ মানুষকে চিকিৎসা সেবা দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!