বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সিএসএস-এমসিপি’র উদ্যোগে রাজবাড়ীতে কৃতি শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি-সংবর্ধনা প্রদান

  • আপডেট সময় শুক্রবার, ১৬ জুন, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ এনজিও সিএসএস-এমসিপি’র আয়োজনে গতকাল ১৫ই জুন সকাল ১০টায় রাজবাড়ী সদর উপজেলা পরিষদের মিলনায়নে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, শিক্ষা বৃত্তি ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও সার্টিফিকেট তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান।
সিএসএস’র বৃহত্তর ফরিদপুর অঞ্চলের জোনাল ম্যানেজার মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অভিভাবকদের মধ্যে খুরশিদা আফরোজ ও মোঃ সাইদুল ইসলাম এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে মোবাদুল ইসলাম ও তন্বী আক্তার বক্তব্য রাখেন।
এ সময় সিএসএস’র রাজবাড়ী অঞ্চলের রিজিওনাল ম্যানেজার গৌর চন্দ্র পাল, কুষ্টিয়া অঞ্চলের রিজিওনাল ম্যানেজার তাপস কুমার ঘোষ ও ফরিদপুর অঞ্চলের রিজিওনাল ম্যানেজার সেলিম খানসহ সিএসএস’র অন্যান্য কর্মকর্তাগণ এবং সংবর্ধিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান বলেন, আজকে সিএসএস প্রতি বছরের ন্যায় মেধাবী শিক্ষার্থীদের যে সংবর্ধনা ও শিক্ষা বৃত্তি প্রদান করছে। তাদের এই কার্যক্রম সরকারের পাশাপাশি আমাদের দেশের শিক্ষা ব্যবস্থাকে অনেক দূর এগিয়ে নেবে। সিএসএস’র এই ধরনের উদ্যোগ নিশ্চয়ই প্রশংসার দাবী রাখে। এছাড়াও সিএসএস প্রত্যন্ত অঞ্চলের অসহায় মহিলাদের ঋণ সুবিধাসহ বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে আত্মনির্ভরশীল করে তুলছে। পাশাপাশি এই ঋণ সুবিধাপ্রাপ্ত সদস্যদের সন্তানরা যারা পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো রেজাল্ট করেছে তারা যাতে আরো উৎসাহিত হয়ে উচ্চতর পর্যায়ে লেখাপড়া করতে পারে সেই জন্য তাদেরকে শিক্ষা বৃত্তি প্রদান করছে। বাংলাদেশের সকল এনজিও ও বেসরকারী প্রতিষ্ঠান যদি সরকারের পাশাপাশি এই ধরনের কর্মসূচী নিয়ে কাজ করে তবে বাংলাদেশ অবশ্যই একদিন তাদের উন্নয়নের মধ্যমে বিশ্বের বুকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে পারবে। তিনি শিক্ষা বৃত্তিপ্রাপ্ত সকল শিক্ষার্থী, তাদের অভিবাবক ও সিএসএস’র সকল কর্মকর্তা-কর্মচারীকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।
উল্লে¬খ্য, বৃহত্তর ফরিদপুর অঞ্চলের সিএসএস’র ফরিদপুর, রাজবাড়ী, ঝিনাইদহ ও কুষ্টিয়া রিজিওনের সদস্যদের সন্তানদের মধ্যে ৪১জন মেধাবী শিক্ষার্থী যারা পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো রেজাল্ট করেছে তাদের মাঝে সর্বমোট ২লক্ষ ৪১হাজার টাকা শিক্ষা বৃত্তির অর্থ ও সার্টিফিকেট প্রদান করা হয়। যার মধ্যে রাজবাড়ী অঞ্চলের ২১জন, কুষ্টিয়া অঞ্চলের ১৭জন ও ফরিদপুর অঞ্চলের ৩জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তির অর্থ ও সার্টিফিকেট প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!