Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীর পাংশায় করোনা উপসর্গে ট্রাক চালকের মৃত্যু॥এলাকা লকডাউন॥পুলিশ উদ্যোগে জানাযা (ভিডিওসহ)

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউপিতে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে গতকাল সোমবার দুপুর ২টার দিকে ট্রাক চালক রুহুল আমিন(৩৫) মারা গেছে। মৃত রুহুল আমিন বাহাদুরপুর ইউনিয়নের সেনগ্রাম গ্রামের হবিবর রহমানের ছেলে।
বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হুমায়ন কবির শাকিল ও মৃতের পারিবার জানায়, নিহত রুহুল আমিন ঢাকায় ট্রাক চালক ছিলেন। দেশে করোনা ভাইরাস সংক্রমিত হলে তিনি ঢাকা থেকে জ্বর, কাশি, শরীরে ব্যাথা ও ডায়রিয়া নিয়ে বাড়ীতে এসে আত্মগোপনে থাকেন। গতকাল সোমবার দুপুরে হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি হলে কুষ্টিয়া হাসপাতালে নেবার পথে রুহুল আমিন মৃত্যুবরণ করেন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম বলেন, রুহুল আমিনের মৃ ত্যুর বিষয়টি জানতে পেরেছি। ধারণা করা হচ্ছে তিনি করোনার কারণে মৃত্যুবরণ করতে পারেন। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। নমুনা প্রতিবেদন পাবার পর তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চত হওয়া যাবে।

পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রফিকুল ইসলাম জানান, উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির জরুরী সভায় ৪টি সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে মৃত ব্যক্তির দাফন কাফন জানাযা নির্দিষ্ট প্রক্রিয়া মেনে করা হবে এবং পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত সেনগ্রাম ও সেনগ্রাম বাজারকে লকডাউন ঘোষনা করা হয়েছে।
পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আহসান উল্লাহ জানান, উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় সিদ্ধান্ত গ্রহণের পর সেনগ্রাম এলাকা লকডাউন করা হয়েছে।
তিনি আরো বলেন, সন্দেহভাজন করোনা রোগী হওয়ার কারণে মৃত রুহুল আমিনের জানাযার জন্য কেউ উদ্যোগী না হওয়ায় রাত সাড়ে ১০টার দিকে সেনগ্রাম কবরস্থানের পাশে স্থানীয় চেয়ারম্যানসহ ৫জন মানুষকে নিয়ে পুলিশ জানাযার আয়োজন করে।
পাংশা সার্কেলের এএসপি মোঃ লাবীব আব্দুল্লাহ এবং পাংশা থানার ওসি আহসান উল্লাহ ও থানার কয়েকজন পুলিশ সদস্য জানাযায় অংশগ্রহণ করে। সেনগ্রাম বাজার জামে মসজিদের ইমাম আব্দুস সালাম এতে ইমামতি করেন। জানাযা শেষে তাকে সেনগ্রাম কবরস্থানে দাফন করা হয়।