বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

৩১শে মে পর্যন্ত ক্রেডিট কার্ডের জরিমানা মওকুফ করতে বাংলাদেশ ব্যাংকের নির্দেশ

  • আপডেট সময় রবিবার, ৫ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের কারণে নির্ধারিত তারিখে ক্রেডিট কার্ডের বিল পরিশোধ না করলে তার কাছ থেকে জরিমানা বা বাড়তি চার্জ না নেয়ার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।
বাংলাদেশ ব্যাংক গতকাল ৪ঠা এপ্রিল এ-সংক্রান্ত সার্কুলার জারী করে বাণিজ্যিক ব্যাংকগুলোতে পাঠিয়েছে।
এতে বলা হয়েছে গত ১৫ই মার্চের পর কোনো ব্যাংক চার্জ আরোপ করে থাকলে গ্রাহককে তা ফেরত দিতে হবে।
ব্যাংকাররা জানান, প্রতিটি ব্যাংকের ক্রেডিট কার্ডে বিল পরিশোধের নির্দিষ্ট একটি সময়সীমা নির্ধারিত আছে। কোনো গ্রাহক ওই সময়ের মধ্যে ন্যূনতম বিল পরিশোধ না করলে তাকে নির্দিষ্ট অঙ্কের জরিমানা দিতে হয়। এ ছাড়া অপরিশোধিত বিলের ওপর নির্ধারিত হারে সুদ আরোপ করা হয়। এটি না করতেই এ নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।
কেন্দ্রীয় ব্যাংকের এ নির্দেশনা চলতি বছরের ৩১শে মে পর্যন্ত বলবৎ থাকবে। ব্যাংক কোম্পানী আইন ১৯৯১ এর ৪৫ ধারা অনুযায়ী এ নির্দেশনা জারী করেছে কেন্দ্রীয় ব্যাংক।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!