শনিবার, ৩০ মে ২০২০, ০১:৩১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

রাজবাড়ীতে সামাজিক দূরত্ব বজায় রাখতে আজ থেকে মাঠে কঠোর হবে সেনাবাহিনী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের বিস্তৃতি রোধে আজ ২রা এপ্রিল থেকে রাজবাড়ী জেলায় সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে বাংলাদেশ সেনাবাহিনী।
গতকাল ১লা এপ্রিল দুপুর দেড়টায় রাজবাড়ী জেলা প্রশাসকের অফিস কক্ষে করোনা ভাইরাসের বিস্তৃতি রোধে সামাজিক দূরত্ব বজায় রাখা ও হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করাসহ ভাইরাস সংক্রমণের ফলে উদ্ভুত পরিস্থিতি মোকাবেলার সার্বিক বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দিলসাদ বেগম, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,পিপিএম-বার এবং সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলামের সাথে বৈঠক করেন রাজবাড়ী জেলার দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন যশোরের ২১ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রিয়াজ রহমান। এ সময় ১০ই বেঙ্গলের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর একেএম ইমরান হোসেনসহ অন্যান্য সেনা কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
জানা গেছে, বৈঠকে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করাসহ সরকার প্রদত্ত নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।
অপরদিকে গতকাল বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের(আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ বৃহস্পতিবার থেকে সেনাবাহিনী দেশের সব স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে। সরকারের দেওয়া নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের বিস্তৃতি রোধে আজ বৃহস্পতিবার থেকে জেলার সর্বত্র নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথভাবে সরকারী নির্দেশনা বাস্তবায়নে কঠোরভাবে কাজ করবে।
সরকারী আদেশে অমান্যকারীদের বিরুদ্ধে সংক্রামক রোগ(প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি, ১৮৬০ মোতাবেক প্রযোজ্য ক্ষেত্রে কারাদন্ড ও জরিমানা করা হবে।
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে সরকারী সিদ্ধান্তে গত ২৪শে মার্চ দেশের সকল জেলায় ‘ইন এইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় স্থানীয় প্রশাসনকে সহায়তার উদ্দেশ্যে সেনা মোতায়েন করা হয়। রাজবাড়ী জেলায় যশোর সেনানিবাসের ১০ ইষ্ট বেঙ্গলের সেনা সদস্যদের নিয়োগ করা হলেও জেলা সদরে সেনা বাহিনীর কোন ক্যাম্প স্থাপন হয়নি। বর্তমানে ফরিদপুরের আর্মি ল্যান্ডে অবস্থান করে ১০ ইষ্ট বেঙ্গলের সেনা সদস্যরা রাজবাড়ী জেলায় দায়িত্ব পালন করছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!