বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশার শহীদ ডাঃ লেঃ কর্নেল জাহাঙ্গীরের শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামী ৩রা এপ্রিল দোয়া মাহফিল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ পাংশা উপজেলার শহীদ ডাঃ লেঃ কর্নেল এন এ এম জাহাঙ্গীরের ৪৯তম শাহদাত বার্ষিকী উপলক্ষে পরিবারের উদ্যোগে আগামীকাল ৩রা এপ্রিল বাদ জুম্মা পাংশা থানা মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
ওই দিন এতিম ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হবে। পরিবারের পক্ষ থেকে শহীদের রূহের মাগফেরাত কামনা করার জন্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও সুহৃদদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।
উল্লেখ্য, দেশব্যাপী করোনা ভাইরাসের কারণে মরহুমের সর্বশেষ কর্মস্থল কুমিল্লা সেনানিবাসে প্রতিবারের মতো এ বছরে কোন দোয়া মাহফিল হচ্ছে না। মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ৩০শে মার্চ দখলদার পাকিস্তানী বাহিনী কর্নেল জাহাঙ্গীরসহ আরো ৪৮ জন সেনা কর্মকর্তা ও জওয়ানকে নির্মমভাবে হত্যা করে। ঘটনার সময় তিনি কুমিল্লা সেনানিবাসের ৪০ ফিল্ড অ্যাম্বুলেন্সের কমান্ডিং অফিসার ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সূচনালগ্নে কর্নেল জাহাঙ্গীরের নেতৃত্বাধীন মেডিক্যাল কোর ইউনিটটি দখলদার বাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ করে। এরপর পাকিস্তান সামরিক বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে কর্নেল জাহাঙ্গীরসহ কয়েকজন বাঙালী অফিসার ও জওয়ান বন্দী হয় এবং পরবর্তীতে তাদেরকে নির্মমভাবে হত্যা করা হয়। ১৯৭২ সালে একটি গণকবর থেকে কর্নেল জাহাঙ্গীরের মরদেহ উদ্ধার করে পূর্ণ সামরিক মর্যাদায় কুমিল্লা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতাল প্রাঙ্গণে দাফন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!