শনিবার, ৩০ মে ২০২০, ০৩:০২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

পাংশার শহীদ ডাঃ লেঃ কর্নেল জাহাঙ্গীরের শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামী ৩রা এপ্রিল দোয়া মাহফিল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ পাংশা উপজেলার শহীদ ডাঃ লেঃ কর্নেল এন এ এম জাহাঙ্গীরের ৪৯তম শাহদাত বার্ষিকী উপলক্ষে পরিবারের উদ্যোগে আগামীকাল ৩রা এপ্রিল বাদ জুম্মা পাংশা থানা মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
ওই দিন এতিম ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হবে। পরিবারের পক্ষ থেকে শহীদের রূহের মাগফেরাত কামনা করার জন্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও সুহৃদদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।
উল্লেখ্য, দেশব্যাপী করোনা ভাইরাসের কারণে মরহুমের সর্বশেষ কর্মস্থল কুমিল্লা সেনানিবাসে প্রতিবারের মতো এ বছরে কোন দোয়া মাহফিল হচ্ছে না। মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ৩০শে মার্চ দখলদার পাকিস্তানী বাহিনী কর্নেল জাহাঙ্গীরসহ আরো ৪৮ জন সেনা কর্মকর্তা ও জওয়ানকে নির্মমভাবে হত্যা করে। ঘটনার সময় তিনি কুমিল্লা সেনানিবাসের ৪০ ফিল্ড অ্যাম্বুলেন্সের কমান্ডিং অফিসার ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সূচনালগ্নে কর্নেল জাহাঙ্গীরের নেতৃত্বাধীন মেডিক্যাল কোর ইউনিটটি দখলদার বাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ করে। এরপর পাকিস্তান সামরিক বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে কর্নেল জাহাঙ্গীরসহ কয়েকজন বাঙালী অফিসার ও জওয়ান বন্দী হয় এবং পরবর্তীতে তাদেরকে নির্মমভাবে হত্যা করা হয়। ১৯৭২ সালে একটি গণকবর থেকে কর্নেল জাহাঙ্গীরের মরদেহ উদ্ধার করে পূর্ণ সামরিক মর্যাদায় কুমিল্লা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতাল প্রাঙ্গণে দাফন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!