বুধবার, ২৭ মার্চ ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক ও নার্সের অবহেলায় পাংশার স্কুল শিক্ষিকা রিপার মৃত্যু

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০

॥মাহবুব হোসেন পিয়াল॥ ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক ও নার্সের কর্তব্য অবহেলায় অক্সিজেনের অভাবে রিপা দাস(৩২) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। গতকাল ৩০শে মার্চ সকাল সাড়ে ৮টার দিকে ওই প্রসূতি মারা যান।
নিহত রিপা দাস রাজবাড়ী জেলার পাংশা উপজেলার রামকোল গ্রামের মিঠুন সরকারের স্ত্রী। তিনি রামকোল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ছিলেন। বাবার বাড়ী ফরিদপুর শহরের টেপাখোলায়। চার বছরের বিবাহিত জীবনে এই প্রথম তিনি সন্তান সম্ভবা হয়েছিলেন।
নিহত রিপার ভগ্নিপতি ধীরাজ কুমার বলেন, রিপা আড়াই মাসের গর্ভবতী ছিল। হঠাৎ রক্তক্ষরণ হওয়ায় গত রবিবার দুপুর ২টার দিকে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকগণ তাকে পরীক্ষা-নিরীক্ষা করে এম.আর(গর্ভপাত) করাতে বলেন। ওই দিনই সন্ধ্যা ৭টার দিকে রিপাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডাঃ কানিজ ফাতেমা তার এম.আর করান। সকাল ৭টার দিকে সেখান থেকে তাকে বের করে বেডে দেয়া হয়। এ সময় রিপার প্রচন্ড শ্বাসকষ্ট হচ্ছিল। দীর্ঘক্ষণ নার্স ও ইন্টার্নিদের কাছে অনুরোধ করলেও তারা অক্সিজেন দেয়ার ব্যবস্থা করতে পারেনি। প্রায় এক ঘন্টা পর একটি অক্সিজেন সিলিন্ডার আনা হলেও তার আগেই সে মারা যায়।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, ডাঃ কানিজ ফাতেমা আমাকে জানিয়েছেন, অস্ত্রোপচারের পর রোগীর অবস্থা ভালো ছিল। সকাল হঠাৎ অবস্থার অবনতি হওয়ায় তিনি মারা গেছেন। অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হয়েছে কিনা আমার জানা নেই। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!